খুলনা | শনিবার | ২৫ জানুয়ারী ২০২০ | ১২ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

জনস্রোত আ’লীগ সম্মেলন অভিমুখে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১০ ডিসেম্বর, ২০১৯ ১২:০১:০০

নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে আ’লীগ ও অঙ্গসংগঠনের মিছিলে ভরপুর। মহানগরীর ৩৬টি সাংগঠনিক ওয়ার্ড, পাঁচটি থানা এবং দু’টি পৌরসভা ও নয়টি উপজেলার মিছিলের গন্তব্য খুলনা সার্কিট হাউস ময়দান। জনস্রোত আ’লীগের সম্মেলন অভিমুখে। খন্ড খন্ড মিছিলের নগরীতে পরিণত হয়েছে খুলনা। 

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সম্মেলনের ১ম পর্ব শুরু হয়। প্রথমবারের মতো এটাই মহানগর ও জেলা আ’লীগের সম্মেলন একত্রে অনুষ্ঠিত হচ্ছে। তাছাড়া বিজয়ের মাস । এ দুইয়ে মিলে এবারের সম্মেলনে পেয়েছে নতুন মাত্রা। প্রত্যেকটি ওয়ার্ডে ১২জন কাউন্সিলর ও দুইশ’ ডেলিগেট মূল প্যান্ডেলে বসবেন। ডেলিগেটের মধ্যে অন্তত এক-চতুর্থাংশ মহিলা। স্মরণকালের সর্বোচ্চ জমায়েতের লক্ষ্য রয়েছে আয়োজকদের। সম্মেলনের প্রথম পর্বে অর্ধলক্ষাধিক নেতাকর্মী-সমর্থক উপস্থিতির প্রত্যাশা দলটির শীর্ষনেতাদের।

প্রসঙ্গত্ব, ২০১৫ সালের ২৬ ফেব্র“য়ারি খুলনা জেলা আউটার স্টেডিয়ামে জেলা আ’লীগের সম্মেলনে শেখ হারুনুর রশিদকে সভাপতি ও এসএম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর নয় মাস পর গঠিত হয় পূর্ণাঙ্গ কমিটি। গত বছর ১৮ জুলাই চিকিৎসাধীন অবস্থায় জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী সুজার ইন্তেকাল করেন। অপরদিকে, ২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আ’লীগের সর্বশেষ সম্মেলনে তালুকদার আব্দুল খালেক সভাপতি ও মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর প্রায় দুই বছর পর ২০১৬ সালের ৪ সেপ্টেম্বর মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


খুলনায় নব্য জেএমবি’র ২ সদস্য আটক

খুলনায় নব্য জেএমবি’র ২ সদস্য আটক

২৫ জানুয়ারী, ২০২০ ১২:১২












ব্রেকিং নিউজ












খুলনায় অস্থির চালের বাজার

খুলনায় অস্থির চালের বাজার

২৫ জানুয়ারী, ২০২০ ০১:১৫