খুলনা | শনিবার | ১৮ জানুয়ারী ২০২০ | ৪ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

নগর ও জেলা আ’লীগের সম্মেলনের সফলতা কামনায় সভাপতি শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২:০০

নগর ও জেলা আ’লীগের সম্মেলনের সফলতা কামনায় সভাপতি শেখ হাসিনা


আজ সার্কিজ হাউজ ময়দানে জেলা ও নগর আ’লীগের সম্মেলনের বর্ণাঢ্য আয়োজন। মাঠ জুড়ে বিশাল প্যান্ডেল। চারিদিকে সাজ সাজ রব। তোরণে ভরে গেছে ৪৬ বর্গ কিলোমিটারের খুলনা নগরী। প্রার্থীদের প্যানা-পোস্টার শোভা পাচ্ছে। এমন উৎসবমুখর পরিবেশে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের সফলতা কামনা করেছেন। স্মরণিকায় প্রকাশিত বাণীতে মুজিববর্ষ পালনে উৎসবমুখর পরিবেশে অংশ নিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে সোনার বাংলা পরিণত করতে অবদান রাখার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
শেখ হাসিনা তার বাণীতে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ গণমানুষের দল। প্রতিষ্ঠালগ্ন থেকে সুদীর্ঘ পথপরিক্রমায় আ’লীগ বাঙালি জাতির ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম, সকল গণতান্ত্রিক আন্দোলন, মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের নেতৃত্বদানে সুমহান গৌরব অর্জন করেছে। খুলনাসহ সমগ্র দক্ষিণাঞ্চল ছিল বিএনপি-জামায়াত জোট আমলে এক অবহেলিত জনপদ। আ’লীগ যখনি সরকার গঠন করেছে তখনি অবহেলিত দক্ষিণ-পশ্চিমাঞ্চল বিশেষ করে খুলনাঞ্চলের উন্নয়নকে বিশেষ গুরুত্ব দিয়েছে। গত এক দশক ধরে সরকার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ, অবকাঠামো, বিদ্যুৎ, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, তথ্য-প্রযুক্তি, সামাজিক নিরাপত্তাসহ প্রতিটি খাতে ব্যাপক উন্নয়ন করেছে। বিশেষ করে মাওয়ায় পদ্মাসেতু, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, খানজাহান আলী বিমানবন্দর, মোংলা বন্দর সচল, রূপসা রেল সেতুসহ বিভিন্ন মেগা প্রকল্প আজ দৃশ্যমান। শুধু দক্ষিণ-পশ্চিমাঞ্চল নয় সারাদেশে সুষম উন্নয়ন বাস্তবায়ন করা হয়েছে। মাথাপিছু আয় বেড়েছে। রিজার্ভ বেড়েছে। মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
বানীতে তিনি আরও উল্লেখ্য করেন, স্বাধীনতার মূল লক্ষ্য অসম্প্রদায়িক, উন্নত ও সম্বৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করা। জনগণকে সাথে নিয়ে দেশের ও দশের উন্নয়ন বিরোধী অপশক্তি, বিএনপি-জামায়াত-শিবিরের অপরাজনীতি প্রতিহত করার আহ্বান জানিয়েছেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ










রাজশাহী চ্যাম্পিয়ন

রাজশাহী চ্যাম্পিয়ন

১৮ জানুয়ারী, ২০২০ ০০:২০