খুলনা | শনিবার | ১৮ জানুয়ারী ২০২০ | ৪ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

বেগম রোকেয়া দিবসে আলোচনায় সেখ জুয়েল 

খুলনায় নারী উদ্যোক্তাদের উৎপাদিত  পণ্যের বিপণন সহজতর করা হবে

তথ্য বিবরণী | প্রকাশিত ১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৪৭:০০

খুলনায় নারী উদ্যোক্তাদের উৎপাদিত  পণ্যের বিপণন সহজতর করা হবে


বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা সোমবার দুপুরে খুলনা সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। 
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বেগম রোকেয়ার মতো মহিয়সী নারীর চেষ্টার ফলে এদেশের নারীরা আজ ঘর হতে বাইরে এসে সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছে। আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকারসহ মন্ত্রিসভার অনেক সদস্যই নারী। সেনাবাহিনী ও পুলিশের চাকুরিতেও নারীরা সুনামের সাথে কাজ করছে। তিনি আরও বলেন, খুলনায় এগিয়ে আসা নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণন সহজতর করতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। মেধা ও দক্ষতায় নারীরা পিছিয়ে নেই। বৃহৎ জনসংখ্যার এই দেশে নারী-পুরুষ উভয় জনগোষ্ঠীর উন্নয়নের মাধ্যমে ২০৩০ সালে আমরা উন্নত দেশ হওয়ার দ্বারপ্রান্তে উপনীত হবো।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত জাহান, প্রতœতত্ত্ব অধিদপ্তর খুলনার আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা ও খুলনাস্থ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা সৈয়দা হোসনে আরা রুনু। অনুষ্ঠানে স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নার্গিস ফাতেমা জামিন। অনুষ্ঠানে বিগত বছরগুলোতে নির্বাচিত জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। 
অনুষ্ঠানের আগে খুলনা সিএসএস আভা সেন্টারের সামনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ, আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ