খুলনা | শনিবার | ২৫ জানুয়ারী ২০২০ | ১২ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

লঙ্কানদের উড়িয়ে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১০ ডিসেম্বর, ২০১৯ ০০:৩৮:০০

নারী ক্রিকেট দলের পর এসএ গেমসে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলও স্বর্ণপদক নিয়ে ফিরছে। ক্রিকেটের ফাইনালে পুরুষ দল গতকাল সোমবার শ্রীলঙ্কাকে হারিয়েছে ৭ উইকেটে। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের ১২২ রান বাংলাদেশ টপকে যায় ৩ উইকেটে। তখনো ম্যাচের ১১ বল বাকি। এই স্বর্ণপদক জয়ে এবারের এসএ গেমসে বাংলাদেশের স্বর্ণপদকের সংখ্যা দাঁড়াল ১৯ এ। এসএ গেমসের যে কোনো আসরে স্বর্ণপদক জয়ে এটাই বাংলাদেশের সেরা সাফল্য। এর আগে ২০১০ সালে ঢাকায় এসএ গেমসে বাংলাদেশ ১৮টি স্বর্ণপদক জিতে ছিল। উলে¬খ্য এবারের ১৯টি স্বর্ণপদকের মধ্যে ১০টিই এসেছে আর্চারি থেকে।
কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কার দেওয়া টার্গেট ছাড়িয়ে যাওয়ার পথে বাংলাদেশ ব্যাটিংয়ে তেমন বড় বাধায় পড়েনি। পাওয়ার পে¬’তে যোগ হয় বিনা উইকেটে ৩২ রান। ইনিংসের অষ্টম ওভারে ২৭ রান করে সৌম্য সরকার ফিরে আসেন। সাঈফ হাসান ২ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৩০ বলে ৩৩ রান করে রান আউটের শিকার হন। ৮৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে জয়ের পথে রাখেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী। পুরো গেমসে ফর্ম দেখানো নাজমুল হোসেন শান্ত ফাইনালে করেন ২৮ বলে ৩৫ রান। ইয়াসির আলী ১৬ বলে ১৯ রান করে ফিরে আসার পর অধিনায়ক নাজমুলের সঙ্গে জুটি বাঁধেন আফিফ হোসেন ধ্রুব। এই জুটিতে ম্যাচ জিতে স্বর্ণ জয়ের উল¬াস নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ফাইনাল ম্যাচে বোলিংয়ে সেরা পারফরম্যান্স দেখান পেসার হাসান মাহমুদ। ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেন তিনি। স্পিনার তানভীর ইসলাম এই ম্যাচেও চমৎকার বোলিং করেন। ৪ ওভারে ২৮ রানে ২ উইকেট পান তিনি।
ব্যাটিংয়ে চ্যালেঞ্জ জানানোর মতো সঞ্চয়ই গড়ে তুলতে পারেনি শ্রীলঙ্কা। ১২২ রান টি-টোয়েন্টি ম্যাচে তেমন বড় কোনো স্কোরই নয়। তবে রোববার লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ছিল বাংলাদেশকে। কিন্তু ফাইনালে শ্রীলঙ্কা ব্যাটে-বলে কোনো কিছুতেই বাংলাদেশের সামনে দাঁড়াতে পারেনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ












খুলনায় অস্থির চালের বাজার

খুলনায় অস্থির চালের বাজার

২৫ জানুয়ারী, ২০২০ ০১:১৫