খুলনা | রবিবার | ১৯ জানুয়ারী ২০২০ | ৬ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে

খুলনা অঞ্চলের পাটকল শ্রমিকদের শপথ গ্রহণ : আমরণ অনশন কাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:৩৬:০০

মজুুরি কমিশন বাস্তবায়ন ও নিয়মিত মজুুরি পরিশোধসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে খুলনা অঞ্চলের ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা আমরণ অনশনের জন্য শপথ গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল রবিবার সকালে স্ব-স্ব পাটকলের উৎপাদন বন্ধ রেখে মিল গেটে অনুষ্ঠিত গেটসভায় এ শপথ গ্রহণ করেন শ্রমিকরা। এ সময় খুলনা শিল্পঞ্চলের পাটকলগুলোর গেট সভায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। 
প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন বলেন, মজুরি কমিশন বাস্তবায়নের বিষয়ে শ্রমিকরা কঠোর অবস্থানে রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা ঘরে ফিরবে না এমন শপথ নিয়েছে। ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন চলবে। তিনি বলেন, বিজেএমসির চেয়ারম্যান ১০ ডিসেম্বর সকালে বৈঠকের জন্য ঢাকায় ডেকেছেন। বৈঠকে যাওয়ার বিষয়ে আজ সোমবার সকাল ১০টায় ইস্টার্ণ জুট মিলে পরিষদের নেতৃবৃন্দ বৈঠকে বসবে। বৈঠকেই সিদ্ধান্ত নেয়া হবে। তবে অনশন কর্মসূচি চলবে। 
ক্রিসেন্ট জুট মিলের সাবেক সভাপতি মোঃ মুরাদ হোসেন বলেন, শ্রমিকরা ন্যায্য দাবি আদায়ে আন্দোলনে নেমেছে। পিপিপি বাতিল, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চলবে। 
রবিবার গেটসভা ও শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তৃতা করেন আঃ হামিদ সরদার, শাহানা শারমিন, হুমায়ুন কবির, মুরাদ হোসেন, সোহরাব হোসেন, বিল্লাল মল্লিক, সাইফুল ইসলাম লিটু, মুজিবর রহমান, মকবুল হোসেন, মোঃ আলাউদ্দিন, দ্বীন মোহাম্মদ, আব্দুল মান্নান, শেখ ইব্রাহিম, কওসার আলী, খলিলুর রহমান, আবুল কালাম জিয়া প্রমুখ।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

১৯ জানুয়ারী, ২০২০ ০১:০২













ব্রেকিং নিউজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

১৯ জানুয়ারী, ২০২০ ০১:০২