খুলনা | রবিবার | ১৯ জানুয়ারী ২০২০ | ৬ মাঘ ১৪২৬ |

Shomoyer Khobor

ফুটবলে সোনার লড়াই থেকে ছিটকে গেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০

দক্ষিণ এশিয়ান গেমসে ছেলেদের ফুটবলের সোনার পদকের লড়াইয়ে উঠতে হলে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। বাঁচা-মরার লড়াইয়ে পেরে ওঠেনি দল। স্বাগতিক নেপালের কাছে হেরেছে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে গতকাল রবিবার রাউন্ড রবিন লীগের শেষ ম্যাচে ১-০ গোল হারে বাংলাদেশ। এই হারে ২০১০ সালে সবশেষ সোনার পদক জেতা দলটির মুকুট পুনরুদ্ধারের স্বপ্ন গুঁড়িয়ে গেল। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন সুনিল বল। 
ম্যাচের শুরু থেকেই দু’দল এদিন গোছানো ফুটবল খেলতে থাকে। ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। মিডফিল্ডার সুজল শ্রেষ্ঠার বাড়ানো বল জালে জড়িয়ে নেপালকে এগিয়ে নেন সুনিল বল। পাঁচ মিনিট পর গোল শোধ দিতে পারত বাংলাদেশ। সতীর্থের কাছ থেকে বল পেয়ে মোহাম্মদ রবিউল হাসানের নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। বাকিটা সময় একাধিক সুযোগ নষ্ট করা বাংলাদেশ ম্যাচে ফেরা গোলের দেখা পায়নি।
টিকে থাকার ম্যাচে বাংলাদেশ শুরুই করেছিল ডিফেন্সিভ মুডে। কিন্তু সেই ডিফেন্সের চরম ব্যর্থতায়ই বাংলাদেশ গোল খেয়ে বসে ১১ মিনিটে। সেই গোল আর ফেরত দিতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। গোল ধরে রেখে ঘরের মাঠের ফুটবলের ফাইনালে নাম লেখায় নেপাল। ১০ ডিসেম্বর ফুটবলের স্বর্ণের লড়াইয়ে মুখোমুখি হবে নেপাল ও ভুটান। স্বর্ণের লড়াই থেকে ছিটকে গেলেও বাংলাদেশ এখন ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামতে হবে। 
এসএ গেমস ফুটবলে বাংলাদেশ দ্বিতীয়বার স্বর্ণ জিতেছিল ২০১০ সালে ঘরের মাঠে। সেই স্বর্ণ ২০১৬ সালে হাতছাড়া হয় ভারতের গুয়াহাটিতে। বাংলাদেশ ফিরেছিল ব্রোঞ্জ নিয়ে। এবার ভারত না থাকায় স্বর্ণ পুনরুদ্ধারের জোর সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু ভারতবিহীন ফুটবলেও বাংলাদেশ ফিরছে তিন নম্বর হয়ে। প্রাপ্তি সেই ব্রোঞ্জ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




নড়াইলের সাথে ড্র দিয়ে শুরু খুলনার

নড়াইলের সাথে ড্র দিয়ে শুরু খুলনার

১৯ জানুয়ারী, ২০২০ ০০:০০










ব্রেকিং নিউজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

শহিদ জিয়ার ৮৪তম জন্মবার্ষিকী আজ

১৯ জানুয়ারী, ২০২০ ০১:০২