খুলনা | শুক্রবার | ০৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

জানতে চেয়ে নোটিশ আদালতের 

খুলনার ‘সেফ গ্রুপের’ স্থাবর-অস্থাবর সম্পত্তিতে কেন নিষেধাজ্ঞা নয় 

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৩ ডিসেম্বর, ২০১৯ ০১:০০:০০

খুলনার সেফ ইসলামী গ্র“প লিমিটিড, সেফ ইসলামী ব্যবসায়ী কো-অপারেটিভ সোসাইটি লিমিটিড ও অঙ্গ সহযোগী প্রতিষ্ঠানের এবং এ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নামে স্থাবর-অস্থাবর সম্পত্তিতে কেন নিষেধাজ্ঞা দেয়া হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে আদালত। গতকাল সোমবার খুলনার যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক মোঃ আশরাফ উদ্দিন এ আদেশ দিয়েছেন। গত ২৮ নভেম্বর ওই প্রতিষ্ঠানের ১২২ জন গ্রাহক আদালতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন (নং-দেওয়ানী ৪৩১/১৯)। 
বিবাদীরা হলেন, সেফ ইসলামী গ্র“প লিমিডেটের চেয়ারম্যান মোঃ মোক্তার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল-মামুন, পরিচালক ইসমাইল হোসেন, পরিচালক মাওলানা ফয়সাল আহমেদ, পরিচালক এস এম রাজুল হাসান রাজু, সেফ ইসলামী ব্যবসায়ী কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মোঃ মোখতার হুসাইন, সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি মোঃ ইসমাইল হোসেন, সদস্য আব্দুর রশিদ, সদস্য এসএমএইচ ওসমান করিম ও সদস্য জিএম গোলাম মোস্তফা। এছাড়াও ৯টি ব্যাংকের শাখা, ৪টি সাব রেজিস্ট্রি অফিস, খুলনা বিভাগীয় জয়েন্ট স্টক কোম্পানির রেজিস্ট্রার, খুলনা জেলা সমবায় অফিসার, মেট্রোপলিটন থানা সমবায় অফিসার, বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম-নিবন্ধক ও বিআরটিএ ঢাকা এবং খুলনা কার্যালয় এ তালিকায় রয়েছে।   
অভিযোগ সূত্রে জানা গেছে, সেফ ইসলামী গ্র“প লিমিটিড, সেফ ইসলামী ব্যবসায়ী কো-অপারেটিভ সোসাইটি লিমিটিড, অঙ্গ সহযোগী প্রতিষ্ঠান নিডস ডিস্ট্রিবিউশন ও সেফ মিনারেল ওয়াটার নামের প্রকল্পের নামে সম্পত্তি ক্রয় করা হয়েছে। এরমধ্যে পাইকগাছা উপজেলার নগর শ্রীরামপুর মৌজায় ০.১০ একর দলিল নং- ২৯৮০/১৫ এবং বটিয়াঘাটা উপজেলা ও লবণচরা থানা এলাকার সিএস ৩৩৪ খতিয়ানে আরএস ৮৫৩২ নং দাগে ২.১৬৫০ একর-এর মধ্যে ০.৫৪ একর দলিল নং-৪৬২০/১৫। অপর দিকে সেফ ইসলামী গ্র“প লিমিটিডের চেয়ারম্যান, এমডি, পরিচালক এবং সেফ ইসলামী ব্যবসায়ী কো-অপারেটিভ সোসাইটি লিমিটিডের সভাপতি, সম্পাদকের নামে ডুমুরিয়া, বটিয়াঘাটা ও খুলনা সদরে সম্পত্তি ক্রয় করা হয়েছে। এর মধ্যে ডুমুরিয়ার চক হাসানখালী মৌজায় ২.৮৫ একর দলিল নং-৩৭২০/১৪, একই মৌজায় জেএল নং-৫৮, আরএস ৬৪নং দাগে ০.৫২৭৫৬ একর দলিল নং-৯৮৩/১৪, বটিয়াঘাটার রাজবাঁধ মৌজায় ০.২৮ একর দলিল নং-৭২৭৮/১১, লবণচরা থানাধীন খানজাহান আলী সেতু সংযোগ সড়কের দক্ষিণ রাস্তায় ২.১৬৫০ একর জমি ৫৫০৫ নং-দলিলে ক্রয় করা হয়েছে। এছাড়া অঙ্গ সহযোগি প্রতিষ্ঠান নিডস ডিস্ট্রিবিউশনের নামে সানফ্লাওয়ার ভোজ্য তেল রক্ষিত গুদাম  ও মোস্তফার মোড় এলাকায় সেফ মিনারেল ওয়াটার নামের প্রতিষ্ঠানের সকল ধরনের মালামাল ও সম্পত্তি, ঢাকা  মেট্রো গ ৪২৪৯২২,  খুলনা মেট্রো ন ১১-০৭৭১ রেজিস্ট্রেশন নম্বরের দু’টি গাড়ি  রয়েছে এ তালিকায়। এ সকল সম্পদ প্রতিষ্ঠানের সকল গ্রাহক ও শেয়ার হোল্ডারদের রক্ষিত টাকা দিয়ে ক্রয় ও প্রস্তুত করা হয়েছে। 
এসব কারনে প্রতিষ্ঠানটির অর্থসম্পদ অন্যত্র হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে ইতোমধ্যে মামলা দায়ের করেন গ্রাহকরা। আদালতের লিখিত আরজিতে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা এবং সংশ্লিষ্ট সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০ জনকে বিবাদী করা হয়েছে। ১২২ জন গ্রাহক একশ’ কোটি টাকা পাওনা রয়েছেন বলেও আরজিতে উল্লেখ করা হয়। 
মামলার আরজিতে বলা হয়, সেফ ইসলামী গ্র“প লিমিডেটের অঙ্গ সহযোগী প্রতিষ্ঠানের অনুকুলে সাধারণ মানুষের কাছে বিভিন্ন মুল্য মানের শেয়ার বিক্রি এবং এককালীন সঞ্চয়ী আমানত গ্রহন করে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা গত কয়েক মাস পূর্বে শত শত কোটি টাকা আত্মসাত করে আত্মগোপন করেছেন। এ কারনে প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা ও সহযোগী প্রতিষ্ঠানের নামে সকল ধরনের ব্যাংক একাউন্ট, জমি-জমাসহ সকল প্রকার সম্পত্তির অন্যত্র হস্তান্তরের ওপরে নিষেধাজ্ঞা চেয়ে ১২২ জন গ্রাহক আবেদন করেছেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

০৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৫











ব্রেকিং নিউজ


বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

০৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৫