খুলনা | শুক্রবার | ০৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

সকল ওয়ার্ড-উপজেলা সম্মেলন হচ্ছে না!

১০ ডিসেম্বরের কাউন্সিলকে ঘিরে আ’লীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা 

আল মাহমুদ প্রিন্স  | প্রকাশিত ০৩ ডিসেম্বর, ২০১৯ ০১:১০:০০

আগামী ১০ ডিসেম্বর নগর ও জেলা আওয়ামী লীগের সম্মেলন সফলের লক্ষে নগরীর ওয়ার্ড পর্যায়ে ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে। সম্মেলন উপলক্ষে গোটা শহর এলাকা এখন উৎসব মুখর। তবে গেল ৩০ নভেম্বরের মধ্যে নগরীর প্রত্যেকটি ওয়ার্ডের সম্মেলন সম্পন্ন করার কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও সবগুলো ওয়ার্ডের সম্মেলন না হওয়ার সম্ভাবনা রয়েছে। নগরীর ৩৬ ওয়ার্ডের মধ্যে ২৬টির সম্মেলন হলেও এখনো বাকি রয়েছে ১০টি।  
অপরদিকে সম্মেলন সফলের লক্ষে জেলার বিভিন্ন উপজেলার প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে চলছে প্রস্তুতিমূলক সভা। তবে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে জেলার ৯টি উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা থাকলেও পরবর্তীতে কেন্দ্রের নির্দেশে শুধুমাত্র পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করা হয়েছে। এছাড়া বাকি ৮টি উপজেলায় জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।
দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১০ ডিসেম্বর খুলনা সার্কিট হাউজ ময়দানে নগর ও জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফলের লক্ষে ধুমধাম গতিতে চলছে ওয়ার্ড পর্যায়ের সম্মেলন। সম্মেলন সফলের লক্ষে খুলনা সদর, সোনাডাঙ্গা, খালিশপুর, দৌলতপুর এবং খানজাহান আলী থানা আ’লীগের আওতাধীন ৩৬টি ওয়ার্ডের মধ্যে ২৫টি ওয়ার্ডে সম্মেলন সম্পন্ন হয়েছে। এর মধ্যে সদর থানা আ’লীগের আওতাধীন ৯টি ওয়ার্ডের মধ্যে ২৮নং, খালিশপুর থানাধীন ৯টি ওয়ার্ডের মধ্যে ৯, ১০, ১১ ও ১২, দৌলতপুর থানাধীন ৬টি ওয়ার্ডের মধ্যে ১, ৫ ও ৩২নং ওয়ার্ড, খানজাহান আলী থানাধীন ৫টি ওয়ার্ডের মধ্যে ২ ও ৩৩ ওয়ার্ডে সম্মেলন করতে এখনো বাকি রয়েছে। এছাড়া সোনাডাঙ্গা থানাধীন ৭টি ওয়ার্ডের সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 
সদর থানার সাধারণ সম্পাদক আলহাজ্ব ফকির মোঃ সাইফুল ইসলাম বলেন, ‘খুলনা সদর থানায় মাত্র ২৮নং ওয়ার্ডের সম্মেলন বাকি রয়েছে। এ ওয়ার্ডের সম্মেলনের তারিখ ধার্য হলে সম্মেলন করা হবে। এছাড়া বাকি ওয়ার্ডগুলোতে শান্তিপূর্ণভাবে সম্মেলন হয়েছে।’ দৌলতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বন্দ বলেন, ‘এখনে ১, ৫ ও ৩২নং ওয়ার্ডের সম্মেলন হয়নি। সম্মেলনের তারিখ ধার্য হলে সম্মেলন করা হবে।’ সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস বলেন, সোনাডাঙ্গা থানাধীন সকল ওয়ার্ডের সম্মেলন সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে।’ খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম সানাউল¬াহ নান্নু বলেন, ‘খালিশপুর থানাধীন ৯, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের সম্মেলন এখনো বাকি রয়েছে। তিনি আরও বলেন, আগামী ১০ ডিসেম্বর নগর আ’লীগের সম্মেলনের আগে এ চারটি ওয়ার্ডের সম্মেলন হয়তো সম্ভব হচ্ছে না।’ খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন বলেন, ‘খানজাহান আলী থানাধীন ২ ও ৩৩নং ওয়ার্ডের সম্মেলন করতে এখনো বাকি রয়েছে। এ দু’টি ওয়ার্ডের সম্মেলনের তারিখ এখনো ধার্য হয়নি; তারিখ ধার্য হলেই সম্মেলন করা হবে।’ 
এদিকে গেল ২৪ সেপ্টেম্বর বেলা ১১টায় নগরীর হোটেল সিটি ইন-এ আ’লীগের কেন্দ্রীয় কমিটি আয়োজিত খুলনা বিভাগীয় প্রতিনিধি সভায় আ’লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান নগরীর সকল ওয়ার্ডের সম্মেলন ৩০ নভেম্বরের সম্পন্ন করার নির্দেশনা দেন। সভায় ৭ ডিসেম্বর নগর আ’লীগের সম্মেলন এবং ১০ ডিসেম্বরের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শেষ করার নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে  কেন্দ্রের নির্দেশে নগর ও জেলা আ’লীগের বর্ধিত সভায় সম্মেলনের তারিখ পরিবর্তন করে আগামী ১০ ডিসেম্বর নগর ও জেলা আ’লীগের সম্মেলনের তারিখ ধার্য করা হয়। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আ’লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত কুমার অধিকারী সময়ের খবরকে বলেন, ‘আগামী ১০ ডিসেম্বরের মধ্যে ৯টি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার নির্দেশ থাকলেও কেন্দ্রের নির্দেশে তা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় পরিবর্তন করা হয়। ওই সভায় পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইতোমধ্যে পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বাকি ৮টি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর অনুষ্ঠিত হবে।’   


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

০৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৫











ব্রেকিং নিউজ


বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

০৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

নিরালায় কেডিএ’র উচ্ছেদ অভিযান

০৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৫