খুলনা | সোমবার | ০৯ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

দ্বিতীয় সেমিতে আফগানদের ৭ উইকেটে হার

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ নভেম্বর, ২০১৯ ০০:৪৯:০০

এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপে শুরু থেকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। ব্যাট-বল হাতে সৌম্য সরকারের অলরাউন্ড নৈপুণ্যে দেশের ছেলেরা দাপুটে জয়ের ধারা অব্যাহত রাখল সেমিফাইনালেও। শেষ চারের লড়াইয়ে আফগানিস্তানকে ৭ উইকেটে উড়িয়ে দিল বাংলাদেশ। এবং তা ৬১ বল হাতে রেখেই। আর তাতে এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো ফাইনাল খেলবে বাংলাদেশ। আগামীকাল শনিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে স্বাগতিকদের প্রতিপক্ষ পাকিস্তান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে আফগানিস্তান। জবাবে ৭ উইকেট ও ৬১ বল হাতে রেখে ম্যাচ জিতে নেয় বাংলাদেশের যুবারা।
২২৯ রানের লক্ষে বাংলাদেশ শুরুতে মোহাম্মদ নাঈমকে হারালেও ঘুরে দাঁড়ায়। নাঈম ২১ বলে করেন ১৭ রান। তার বিদায়ের পর সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত বড় জুটি গড়েন। দু’জনই পূরণ করেন হাফসেঞ্চুরি। চলতি ইমার্জিং কাপে ফর্মে থাকা সৌম্য খেলেন ৬১ রানের ইনিংস। ৫৯ বলের ইনিংসটি বাঁহাতি ওপেনার সাজান ৩ বাউন্ডারি ও ৩ ছক্কায়। অধিনায়ক শান্তও খেলেছেন চমৎকার ইনিংস। সময় উপযোগী ব্যাটিংয়ে ৬৮ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলে যান ৫৯ রানের ইনিংস। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন আফিফ হোসেন ও ইয়াসির আলী। আফিফ ৩৬ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৪৫ রানে। আর ইয়াসির ৫৬ বলে ১ চার ও ১ ছক্কায় খেলেন হার না মানা ২৮ রানের ইনিংস।
এর আগে চলেছে বাংলাদেশের বোলারদের দাপট। হাসান মাহমুদ (৩/৪৮), সৌম্য (৩/৫৮) ও তানভীর ইসলামের (২/৩৩) চমৎকার বোলিংয়ে বেশিদূর যেতে পারেনি আফগানিস্তান। লড়াই করেছেন কেবল দারবিশ রাসুলি। এই ব্যাটসম্যান সেঞ্চুরি পূরণ করে খেলেছেন ১১৪ রানের ঝলমলে ইনিংস। ১২৮ বলের ইনিংসটি সাজিয়েছেন ৭ চারের সঙ্গে সমান ছক্কায়। এছাড়া ওয়াহিদউল্ল¬াহ শাফাক ৩৪ ও তারিক স্ট্যানিকজাই করেন ৩৩ রান।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





বড় লিডে জয়ের স্বপ্ন দেখছে খুলনা

বড় লিডে জয়ের স্বপ্ন দেখছে খুলনা

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০









ব্রেকিং নিউজ





কপিলমুনি মুক্ত দিবস আজ

কপিলমুনি মুক্ত দিবস আজ

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:৫০

পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম আজ

পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম আজ

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:৪৮