খুলনা | রবিবার | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

ইডেনে টেস্ট ছাড়াও প্রথম দিনে আর যা যা থাকছে দর্শকদের জন্য

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ নভেম্বর, ২০১৯ ০০:৪৮:০০

ইডেনে টেস্ট ছাড়াও প্রথম দিনে আর যা যা থাকছে দর্শকদের জন্য

গোলাপি বলের ক্রিকেট। পুরো কলকাতাই এখন যেন ভুগছে গোলাপি জ্বরে। ভারতের মাটিতে প্রথমবারেরমত দিবা-রাত্রিতে ফ্লাড লাইটের আলোয় গোলাপি বলে ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই টেস্ট নিয়ে তাই ভারত জুড়েই উন্মাদনা ছড়িয়ে পড়েছে।
এখানে রইল ইডেন টেস্টের প্রথম দিনে মাঠে আসা দর্শকরা টেস্ট ছাড়াও আর কি কি দেখতে পাবেন, কিংবা আর কি কি আয়োজন থাকবে এই টেস্ট ম্যাচকে ঘিরে?
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেস্ট শুরুর আগেই উদ্বোধন করবেন আধুনিকমানে সুসজ্জিত করা ইডেনের ইনডোর স্টেডিয়াম। যে ইনডোরকে করা হয়েছে লর্ডস এবং মেলবোর্নের চেয়েও উন্নত। বাংলাদেশ সময় দুপুর ১টায় টসের আগে সেনাবাহিনীর প্যারাট্রুপাররা ইডেন গার্ডেন্সের উইকেটে প্যারাস্যুটে করে নেমে আসবে। টসের আগে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেয়া হবে।
এরপরই প্রথা মেনে ইডেনের বেল (ঘণ্টা) বাজাবেন সেদিনের আমন্ত্রিত দুই ভিভিআইপি অতিথি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেল বাজিয়ে ইডেন টেস্টের শুরুর ঘোষণা দেবেন। ২০ মিনিটের চা-বিরতিতে দুই দলের সাবেক অধিনায়কদের সঙ্গে উপস্থিত থাকবেন ক্রীড়া জগতের নক্ষত্ররা। বাউন্ডারি লাইন ধরে কার্টে (ছোট গাড়ি) করে তারা পুরো মাঠ চক্কর দেবেন
প্রথম দিন শেষে অনুষ্ঠিত হবে সংবর্ধনা অনুষ্ঠান। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ এবং ভারতের যে দু’টি দল খেলেছিল, সেই দুই দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেয়া হবে। বিশেষভাবে সংবর্ধনা দেয়া হবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও। অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখবেন। সংবর্ধনা শুরুর আগেই সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেখানে গান পরিবেশন করবেন বাংলাদেশের বিখ্যাত শিল্পী রুনা লায়লা, ভারতের শ্রেয়া ঘোষাল এবং পশ্চিম বঙ্গের সুরকার ও গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়। জানা গেছে, দু’টি বাংলা এবং একটি হিন্দি গান পরিবেশন করবেন রুনা লায়লা।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০








দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০৮


ব্রেকিং নিউজ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১