খুলনা | রবিবার | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

রোমান সানাকে ঘিরে স্বর্ণ পদকের প্রত্যাশা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০

রোমান সানাকে ঘিরে স্বর্ণ পদকের প্রত্যাশা

সাউথ এশিয়ান গেমসে যে কয়েকটি ইভেন্টে স্বর্ণপদকের প্রত্যাশা করছে বাংলাদেশ, তার একটি আরচারি। মূলত রোমান সানার সাম্প্রতিক পারফরমেন্সই এই ইভেন্টে বাংলাদেশকে পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছে। এর আগে একাধিক প্রতিযোগিতায় সোনার পদক গলায় ঝুলালেও এখনও এসএ গেমসে খেলাই হয়নি এই আরচারের। এবারই প্রথম দক্ষিণ এশিয়ার ক্রীড়া শ্রেষ্ঠত্বের এই আসরে প্রতিদ্বন্দ্বিতা করবেন দেশের এই চ্যাম্পিয়ন আর্চার। আগামী ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে এসএ গেমসের ১৩তম আসর।
এসএ গেমসের আগে রোমান সানাসহ অন্য আরচাররা আরেকটি সুযোগ পাচ্ছেন নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেয়ার। ২১-২৯ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককে হবে ২১তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। এরপরই নেপালে শুরু হবে এসএ গেমস। পোখারায় বাংলাদেশের তিরন্দাজদের সোনার পদকের অভিযান শুরু ৫ ডিসেম্বর থেকে। অবধারিতভাবেই দুই দলের মধ্যমণি রোমান সানা। আর্চারি দল ঢাকায় ফিরবে ২৯ নভেম্বর। এরপর ৩ ডিসেম্বর নেপালে যাবেন তিরন্দাজেরা।
তবে এশিয়ান চ্যাম্পিয়নশিপ নয় তিরন্দাজদের সব নজর আপাতত এসএ গেমসে। সবার হয়ে রোমান সানা সেটাই বললেন, ‘এশিয়ান গেমসের আগে এমন বড় মাপের একটা আন্তর্জাতিক গেমস পাচ্ছি। ওখানকার ভুলগুলো শুধরে নিয়ে সেটা যদি এসএ গেমসে কাজে লাগাতে পারি তাহলে সোনা জেতাও সম্ভব।’ শুধু রোমান নয় বেশ অভিজ্ঞ আর্চারদের নিয়েই এবার এসএ গেমসের দল গড়েছেন ফ্রেডরিখ। রিকার্ভের পুরুষ দলগত বিভাগে রোমানের সঙ্গে খেলবেন হাকিম আহমেদ রুবেল, তামিমুল ইসলাম, সাকিব মোল্লা। মেয়েদের বিভাগে সুযোগ পেয়েছেন ইতি, মেহনাজ, বিউটি, নাসরিন। কম্পাউন্ড ইভেন্টের ছেলেদের বিভাগে অসীম কুমার দাস, সোহেল রানা, আশিকুজ্জামান, সিয়াম সিদ্দিকী। মেয়েদের দলে সুযোগ পেয়েছেন সুস্মিতা বনিক,বন্যা আক্তার, শ্যামলী রায় ও সোমা বিশ্বাস।
পুরো বছর জুড়েই রোমান সানা দুর্দান্ত ফর্মে আছেন। হল্যান্ডে গত জুনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছেন, সরাসরি অলিম্পিকে খেলার ছাড়পত্র পেয়েছেন। এরপর সেপ্টেম্বরে ফিনল্যান্ডে জিতেছেন এশিয়ান র‌্যাঙ্কিং টুর্নামেন্টে সোনা। বছরটা কি সোনায় মুড়িয়ে রাখতে পারবেন? রোমান অবশ্য আত্মবিশ্বাসী, ‘যেহেতু আমি ধারাবাহিকভাবে ভালো খেলছি তাই সবাই আশা করে আছে এখানেও সোনা জিতি। আমি অবশ্য সেরাটা সব সময় দেওয়ার চেষ্টা করি। টাইমিং মিলে গেলে অবশ্যই ভালো একটা ফল হবে। তবে পুরোনো ফলগুলো আমাকে অনুপ্রেরণাই দেবে।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০








দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০৮


ব্রেকিং নিউজ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১