খুলনা | সোমবার | ১৬ ডিসেম্বর ২০১৯ | ২ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

সভাপতি-সম্পাদক প্রার্থী ১৮

খুলনা জেলা ও নগর আ’লীগের সম্মেলন আগামী ১০ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২১ নভেম্বর, ২০১৯ ০০:৫০:০০


খুলনা জেলা ও নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে আগামী ১০ ডিসেম্বর। আগামী ৭ ডিসেম্বর নগর এবং ৮ ডিসেম্বর জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ থাকলেও পরবর্তীতে দলের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে পুনরায় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের তারিখ চূড়ান্ত হওয়ায় পদপ্রত্যাশী সম্ভাব্য প্রার্থী ও দলের নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ইতোমধ্যে নগর ও জেলা আ’লীগে সভাপতি সম্পাদক পদে ১৮ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তবে পরিচ্ছন্ন ত্যাগী ও কর্মীবান্ধব নেতা চায় তৃণমূল নেতা-কর্মীরা। 
দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনায় নগর ও জেলা আ’লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। খুলনা সার্কিট হাউজ ময়দানে সকাল ১০টায় সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দু’টি অধিবেশনে সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচিত হতে পারে বলে শোনা যাচ্ছে। নগরের সম্মেলনে সভাপতিত্ব করবেন নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। পরিচালনা করবেন নগরের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান। জেলার সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা সভাপতি শেখ হারুনুর রশীদ। পরিচালনা করবেন জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী। 
খোঁজ নিয়ে জানা গেছে, নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক দীর্ঘদিন ধরে নগরের হাল শক্ত হাতে ধরে রেখেছেন। আসন্ন নগর সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতির বিকল্প প্রার্থী না থাকায় এ পদে তিনি একমাত্র প্রার্থী হচ্ছেন। বর্তমানে নগর আ’লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। তিনিও সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী। এছাড়া সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী তালিকায় আরও ৭ জনের নাম শোনা যাচ্ছে। প্রার্থীরা হলেন নগর আ’লীগের যুগ্ম-সম্পাদক এমডিএ বাবুল রানা, সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক আহমেদ, আশরাফুল ইসলাম ও আবুল কালাম আজাদ কামাল, সদর থানা আ’লীগের সভাপতি এড. মোঃ সাইফুল ইসলাম, দৌলতপুর থানা আ’লীগের সভাপতি সৈয়দ আলী, নগর আ’লীগ নেতা শেখ মোঃ জাহাঙ্গীর আলম। 
এদিকে দীর্ঘদিন ধরে জেলা সভাপতি পদে দায়িত্ব পালন করছেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। এবারও তিনি এ পদে প্রার্থী হবেন। তবে সভাপতি পদে জেলা আ’লীগের সহ-সভাপতি এড. এম এম মুজিবর রহমান প্রার্থী হচ্ছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে ৭ জনের নাম। এরা হলেন, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী, যুগ্ম-সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, জেলা সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আকতারুজ্জামান বাবু এমপি, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি অসিত বরণ বিশ্বাস, সাবেক ছাত্রনেতা এস এম মোর্ত্তজা রশিদী দারা, বটিয়াঘাটা উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খাঁন। 
নগর আ’লীগের সভাপতি সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সময়ের খবরকে বলেন, ‘কেন্দ্রের নির্দেশে আগামী ১০ ডিসেম্বর নগর ও জেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে দলের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি থাকবেন।’ জেলা আ’লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, ‘কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচিত করা হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।’ জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী বলেন, ‘সম্মেলনে নেতা নির্বাচিত করার ক্ষেত্রে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত নিবেন তাই চূড়ান্ত।’ 
উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ নভেম্বর নগর আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সভাপতি এবং আলহাজ্ব মিজানুর রহমান মিজান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অপরদিকে, ২০১৫ সালের ২৬ ফেব্র“য়ারি জেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে শেখ হারুনুর রশীদ সভাপতি এবং এস এম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ


বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩০









মহান বিজয় দিবস আজ

মহান বিজয় দিবস আজ

১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:৩৮



ব্রেকিং নিউজ


বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩০







বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:২১



বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৬