খুলনা | রবিবার | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

মার্জিং এশিয়া কাপ ক্রিকেট

রোমাঞ্চকর জয়ে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ নভেম্বর, ২০১৯ ০০:১৪:০০

রোমাঞ্চকর জয়ে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

বড় কোনো টুর্নামেন্টে ভারতকে হারানোটা যেন ভুলেই গেছে পাকিস্তান। বিশেষ করে আইসিসির টুর্নামেন্টে। আর কূটনৈতিক খারাপ সম্পর্কের কারণে চির বৈরী দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সিরিজ তো কবে থেকেই বন্ধ। এসিসি ইমার্জিং টিমস কাপে সেই বিরল ঘটনাই উপহার দিল পাকিস্তানের অনূর্ধ্ব ২৩ দল। নাটকীয় ম্যাচে মাত্র ৩ রানে হারিয়ে দিল টিম ইন্ডিয়াকে। চির শত্র“ ভারতকে শুধু হারায়নি তারা। সঙ্গে টুর্নামেন্টের ফাইনালও নিশ্চিত করেছে পাকিস্তানের ছেলেরা। গতকাল বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ভারতের জন্য সমীকরণটা ছিল খুব সহজ। শেষ পাঁচ ওভারে দরকার ২৬ রান, হাতে ৫ উইকেট। কিন্তু এমন সমীকরণও মেলাতে পারেনি ভারত ইমার্জিং দল। ৩ রানের নাটকীয় জয়ে প্রথম দল হিসেবে ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার প্রথম সেমিফাইনালে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৭ উইকেটে করেছিল ২৬৭ রান। জবাবে ভারত ৮ উইকেটে ২৬৪ রানের বেশি করতে পারেনি।
অথচ লক্ষ্য তাড়ায় একটা সময় ভারতের রান ছিল ৩ উইকেটে ২০৯ রান। ৭ উইকেট হাতে নিয়ে তখন ৭৮ বল থেকে দরকার ছিল ৫৯ রান। কিন্তু পরপর দুই ওভারে তারা যশ রাঠোড ও আরমান জাফরের উইকেট হারিয়ে বড় ধাক্কা খায়। এরপর নিয়মিত বিরতিতে হারায় আরও দুই ব্যাটসম্যানকে। শেষ ওভারে ভারতের দরকার ছিল ৮ রান। ২৬ রান নিয়ে উইকেটে ছিলেন চিন্ময় সুতার। কিন্তু আমাদ বাটের ওভার থেকে ভারত ৪ রানের বেশি নিতে পারেনি, হারায় একটি উইকেটও। ভারতের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন তিন নম্বরে নামা সানবীর সিং। এছাড়া অধিনায়ক রবি শরথ ৪৭ ও আরমান জাফর করেন ৪৬ রান। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও সাইফ বদর।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৯৩ রানের উদ্বোধনী জুটিতে ভালো সংগ্রহের ভীত পেয়েছিল পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার উমাইর ইউসুফ। আরেক ওপেনার হায়দার আলী করেন ৪৩ রান। ৪৮ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন সাইফ। একই মাঠে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তান। রবিবার ফাইনালও হবে মিরপুরেই। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

টানা তৃতীয় জয়ে সেমিফাইনালে খুলনা

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০








দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

দ্বিতীয় দিনেও চালকের আসনে খুলনা

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০৮


ব্রেকিং নিউজ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১