খুলনা | সোমবার | ০৯ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

এসএ গেমস ফুটবলে শিরোপায় চোখ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ২১ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০

সামনেই এসএ গেমস। ১-১০ ডিসেম্বর পর্যন্ত নেপালের কাঠমুন্ডু ও পোখরায় অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ক্রীড়া আসর। ফুটবল ডিসিপ্লিনে এবার চ্যাম্পিয়ন হতে চায় লাল- সবুজ বাহিনী। এমন স্বপ্ন দেখার যৌক্তিক কারণ অবশ্যই আছে। কেননা শিরোপাপ্রত্যাশী এবং সবচেয়ে শক্তিশালী দল ভারত এবার ফুটবলে অংশ নেবে না! তারা ইতোমধ্যেই নাম প্রত্যাহার করে নিয়েছে। এই আসরে অংশ নেবে যুব বা অ-২৩ জাতীয় দল। জাতীয় বা সিনিয়র দলের বেশিরভাগ খেলোয়াড়ই আছেন এসএ গেমসের এই দলে। আপাতত শিরোপাজয়ের কথা না বললেও ফাইনাল খেলাকে প্রাথমিক লক্ষ্য হিসেবে বেছে নিয়েছেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে।
এসএ গেমসের জন্য ঘোষিত বাংলাদেশ দলে সিনিয়র কোটায় আছেন তিন ফুটবলার-জামাল ভুঁইয়া, নাবিব নেওয়াজ জীবন ও ইয়াসিন খান। তারুণ্যনির্ভর এই দলটি নিয়ে বেশ আশাবাদী কোচ জেমি। ২৬ নভেম্বর নেপালের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের। আগেরদিন শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে একটি প্রস্ততি ম্যাচ খেলবেন রবিউল-জিকোরা। গেমসের দল নিয়ে খুশি জেমি, ‘ভাল একটা দল গড়া হয়েছে। সিলেকশনও ভাল হয়েছে। যার মধ্যে সিনিয়র হিসেবে জামাল, জীবন ও ইয়াসিন আছেন। আগামীকাল (আজ) থেকে অনুশীলনে নেমে পড়ব আমরা।’
এসএ গেমসের ফুটবলে ভারত খেলছে না। বাংলাদেশের স্বর্ণজয়ের সম্ভাবনা কী বেড়ে গেল? এমন প্রশ্নের উত্তরে জেমি বলেন, ‘ভারত খেলুক বা না খেলুক, কিংবা অন্য কেউ খেলুক বা না খেলুক এই ব্যাপারে আমাদের মাথাব্যথা নেই। কোন প্রতিপক্ষই সহজ নয়। শুধু ভারত কেন, সব প্রতিপক্ষই শক্তিশালী। আমাদের প্রাথমিক লক্ষ্যটা হচ্ছ ফাইনালে খেলা।’
এসএ গেমসে বাংলাদেশের ফুটবল দলটি বলতে গেলে সিনিয়র জাতীয় ফুটবল দলই। যারা ওমানে খেলে এসেছে সেই দলের ১৬ জনকে ডেকেছেন জেমি। ২০ সদস্যের স্কোয়াডে নতুন মুখ চার জন। এরা হলেন ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা, সেন্টার ফরোয়ার্ড আল আমিন, গোলরক্ষক পাপ্পু হোসেন এবং মাহফুজ হাসান প্রীতম। সিনিয়র কোটায় দলে ঢোকা সেন্টার মিডফিল্ডার জামাল ভুঁইয়াকে করা হয়েছে অধিনায়ক। দলের আবাসিক ক্যাম্প আজ থেকে ঢাকার পল্টনের একটি হোটেলে শুরু হবে। ডাক পাওয়া খেলোয়াড়দের তাদের খেলার প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে আজ বেলা ১২টায় ওই হোটেলে গিয়ে দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপুর কাছে রিপোর্ট করতে হবে।
এসএ গেমসের দল: গোলরক্ষক আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন এবং মাহফুজ হাসান প্রীতম। ডিফেন্ডার ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, সুশান্ত ত্রিপুরা। মিডফিল্ডার জামাল ভুইয়া,সেন্ট্রাল মিডফিল্ডার বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান সুফিল। ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন, সাদ উদ্দিন, আল আমিন রাকিব হোসেন, আরিফুর রহমান এবং মোহাম্মদ ইব্রাহিম।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ





বড় লিডে জয়ের স্বপ্ন দেখছে খুলনা

বড় লিডে জয়ের স্বপ্ন দেখছে খুলনা

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০









ব্রেকিং নিউজ





কপিলমুনি মুক্ত দিবস আজ

কপিলমুনি মুক্ত দিবস আজ

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:৫০

পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম আজ

পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহম আজ

০৯ ডিসেম্বর, ২০১৯ ০০:৪৮