খুলনা | রবিবার | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

ট্রেন দুর্ঘটনা : প্রভাব পড়েছে চিত্রা এক্সপ্রেসের  সিডিউলে, থাকবে আরও তিন দিন

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ১৫ নভেম্বর, ২০১৯ ০১:০৮:০০

ট্রেন দুর্ঘটনা : প্রভাব পড়েছে চিত্রা এক্সপ্রেসের  সিডিউলে, থাকবে আরও তিন দিন

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন পার হওয়ার সময় রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়া ও আগুনের ঘটনায় প্রভাব পড়েছে খুলনা-ঢাকা রুটের চিত্রা এক্সপ্রেস ট্রেনের সিডিউলে। এ শিডিউল বিপর্যয় কাটিয়ে উঠতে সময়ে লাগবে আরো তিনদিন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা সিরাজগঞ্জে রংপুর এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনার কারণে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সাময়িক বন্ধ হয়ে যায়। তবে ৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ সচল হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকে থাকা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন অতিক্রম করে।   
উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান আমজাদ আলী সাংবাদিকদের জানান, দুর্ঘটনায় ১ নম্বর লেনটি খুবই ক্ষতি হয়েছে। এছাড়াও ২, ৩ ও ৪ নম্বর লেন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকারী ট্রেন আসার পর ৩ ও ৪ নম্বর লেন সচল করা হয়েছে। এরপর খুলনা-ঢাকা রুটের চিত্রা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশন ক্রস করে ঢাকার দিকে ছেড়ে গেছে। 
খুলনা রেল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার কাজী আমীরুল ইসলাম বলেন, দুর্ঘটনার কারণে খুলনা থেকে সকাল ৮ টা ৪০ মিনিটে ঢাকা অভিমুখে ছেড়ে যাওয়া চিত্রা এক্সপ্রেস ট্রেনটি লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকা পড়ে। লাইন সংস্কারের পর সাড়ে ৬ ঘন্টা দেরীতে ট্রেনটি উল্লাপাড়া স্টেশন অতিক্রম করে। ফলে চিত্রা ট্রেনটি সাড়ে ৬ ঘন্টা দেরীতে ঢাকায় পৌঁছাবে। একইভাবে ঢাকা থেকেও খুলনায় ফিরবে দেরীতে। এই শিডিউল বিপর্যয় আগামী রবিবার পর্যন্ত থাকবে। সোমবার অফডে (বন্ধ) শেষে মঙ্গলবার থেকে যথাসময়ে চলবে বলে আশাবাদী তিনি। তিনি বলেন, খুলনা থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি রাতে যথাসময়ে ছেড়ে গেছে। এই ট্রেনটির শিডিউলে সমস্যা হওয়ার সম্ভাবনা কম। তবে ইনরিপোর্ট সমস্যা হতে পারে।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১








ব্রেকিং নিউজ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১