খুলনা | রবিবার | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

নানা আয়োজনে খুলনায় ডায়াবেটিস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৫ নভেম্বর, ২০১৯ ০১:০৭:০০

নানা আয়োজনে খুলনায় ডায়াবেটিস দিবস পালিত

সারাদেশের মত খুলনায়ও পালিত হয়েছে বিশ্ব ডায়াবেটিস দিবস। গতকাল বৃহস্পতিবার নানা আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও জনসচেনতা বাড়তে লিফলেট বিতরণ।
ডায়াবেটিক সমিতি খুলনার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় নগরীতে র‌্যালী পরবর্তী সকাল ৯টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন নগর আ’লীগের সাধারণ সম্পাদক ও সমিতির আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান। সমিতির সদস্য সচিব এড. সরদার রজব আলীর সভাপতিত্বে ও দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক মফিদুল ইসলাম টুটুলের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র আলী আকবর টিপু, ওয়ার্ড কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, সমিতির আজীবন সদস্য মীর বরকত আলী। এ সময় উপস্থিত ছিলেন ডাঃ মোঃ আব্দুস সবুর, ডাঃ এমবি জামান ও  ডাঃ দীনবন্ধু মন্ডল।      
অন্যদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের এন্ড্রোক্রাইনোলোজি বিভাগের উদ্যোগে আয়োজিত র‌্যালি গতকাল বেলা ১১টায় হাসপাতাল প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন হাসপাতালের উপাধ্যক্ষ স্বাচিপ ও বিএমও সাধারণ সম্পাদক ডাঃ মেহেদী নেওয়াজ। পরে আলোচনা সভা ও বৈজ্ঞানিক সেমিনারের আয়োজন করা হয়। এন্ড্রোক্রাইনোলোজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ দেবাশিষ কুমার ঘোষ অনুষ্ঠানগুলির আয়োজক ও সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনকারী।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আহাদ, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এসএম কামাল, অধ্যপক ডাঃ সামসুন্নাহার লাকী, অধ্যাপক ডাঃ কাজী আবুল হাসান। এছাড়া সেমিনারে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও সর্বস্তরের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
এদিকে শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালেও আলাদা কর্মসূচি পালন করা হয়। হাসপাতালের পরিচালক ডাঃ বিধান চন্দ্র গোস্বামীর নেতৃত্বে র‌্যালি ও পরবর্তীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাচিপ ও বিএমও সাধারণ সম্পাদক ডাঃ মেহেদী নেওয়াজ হাসপাতালে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী ও নার্সরা এতে অংশ নেন।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১








ব্রেকিং নিউজ






বিজয়ের মাস ডিসেম্বর 

বিজয়ের মাস ডিসেম্বর 

১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৫১