খুলনা | সোমবার | ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় নানা আয়োজন

পবিত্র সিরাতুন্নবী (সাঃ) আজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১০ নভেম্বর, ২০১৯ ০১:২১:০০

পবিত্র সিরাতুন্নবী (সাঃ) আজ। বিশ্বনবী হযরত  মোহাম্মদ (সাঃ) এর জন্ম ও মৃত্যুর দিন এটি। ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল আরবের মক্কা নগরীতে জন্মগ্রহণ করেছিলেন বিশ্ববাসীর জন্য আল্লাহর পক্ষ থেকে রহমতস্বরূপ সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ এই মহামানব। আইয়ামে জাহেলিয়াতের সেই যুগে মানুষকে আলোর পথ দেখিয়ে ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইন্তেকাল করেন। রাসুল (সাঃ) এর জন্ম ও মৃত্যুর দিনটি মুসলমানের কাছে মর্যাদার ও তাৎপর্যপূর্ণ। মুসলমানরা দিনটি উদ্যাপন করেন বিশেষ গুরুত্বের সঙ্গে। বরাবরের মতো এবারও সারাদেশের ধর্মপ্রাণ মুসলমান ইবাদত-বন্দেগি, মিলাদ, জশনে জুলুস, আলোচনা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদ্যাপন করবেন।
ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আজ সরকারি ছুটির দিন।  দৈনিক পত্রিকা অফিসগুলোও আজ বন্ধ থাকবে, তাই কাল রবিবার কোনো পত্রিকা প্রকাশিত হবে না। দিবসটি উপলক্ষে রাজধানীসহ সারাদেশের বড় বড় মসজিদে আয়োজন করা হয়েছে বিশেষ ইবাদত-বন্দেগি ও আলোচনা অনুষ্ঠানের। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি পালন করা হবে। নগরীতে বের হবে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের জশনে জুলুস। এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ পৃথক বাণী দিয়েছেন। এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ উপলক্ষে বাণী দিয়েছেন।
খুলনা : পবিত্র সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। তাছাড়া নগরীর মসজিদে মসজিদে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে প্রায় সব সংগঠনের কর্মসূচি পিছিয়ে নেয়া হয়েছে। তবে ঘূর্ণিঝড় বুলবুল’র কারণে খুলনা সিটি কর্পোরেশন তাদের কর্মসূচি স্থগিত করেছে।
জাতীয়তাবাদী ওলামা দল : দিনটি উপলক্ষে আজ রবিবার  বেলা ১১টায় দলীয় কার্যালয়ে ওলামা দল নগর ও জেলা উদ্যোগে মহানবী (সাঃ)’র জীবন ও আদর্শ সম্পর্কে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ