খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী ম্যাচ আজ

ভারতের নাগপুরে চ্যালেঞ্জ জয়ে আত্মবিশ্বাসী টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ১০ নভেম্বর, ২০১৯ ০০:২৪:০০

ভারতের নাগপুরে চ্যালেঞ্জ জয়ে আত্মবিশ্বাসী টাইগাররা

দিল্লিতে প্রথম ম্যাচ জয়ের পরই রেকর্ড গড়ার স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। কিন্তু সেটি আর হয়নি। তাই টাইগারদের তীক্ষè নজর এখন তৃতীয় ম্যাচে। নাগপুরে আজ রবিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি এখন সমতায় আছে। তাই বাংলাদেশের মতো ভারতের নজরও এখন নাগপুরে।
এই ম্যাচে বৃষ্টির শঙ্কাও থাকছে। গতকাল শনিবার সকাল থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে নাগপুরে। বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহর দৃষ্টিও এখন নাগপুরের আবহাওয়া ও উইকেটে। সেখানে আগে মানিয়ে নিতে হবে। সিরিজ জিততে নাগপুরে রাজকোটের মতো ব্যাটিং সহায়ক উইকেট চেয়েছে ভারত। বিপরীতে, স্বাভাবিকভাবে বাংলাদেশ চায় দিল্লির মতো বোলারদের জন্য সহায়ক উইকেট। চাওয়া পূরণ হয়ে যেতে পারে সফরকারীদের। ঐতিহাসিকভাবেই যে বিদর্ভ ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামের উইকেটে সহায়তা থাকে বোলারদের জন্য।
নাগপুরের এই মাঠে এখন পর্যন্ত হয়েছে ১১টি টি- টোয়েন্টি। মাত্র তিনটি ম্যাচে আগে ব্যাটিং করা দল ছাড়াতে পেরেছে দেড়শ’। আগে ব্যাট করা দল এই মাঠে জিতেছে আট ম্যাচে। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে নাগপুরে গড় স্কোর স্রেফ ১৫৫, রাজকোটে ছিল ১৮৫। ডমিঙ্গো নিশ্চিত, উইকেট থেকে সহায়তা পাবেন বোলাররা। স্পিন সহায়ক উইকেটে যে বাংলাদেশ খেলতে চায় গোপন করেননি প্রধান কোচ। “অবশ্যই আমরা বিশ্বাস করি, উইকেটে যদি স্পিন থাকে তাহলে ম্যাচে আমাদের স্পিনারদের সুযোগ চলে আসবে। আমাদের প্রচুর স্পিনার আছে যাদের দিয়ে পুরো ২০ ওভারই করানো সম্ভব।”
ঘরের মাঠ সম্পর্কে সবই জানেন রোহিত শর্মা। স্পিনারদের জন্য কিছুটা সহায়তা থাকবে, উইকেট না দেখেও বুঝতে পারছেন ভারত অধিনায়ক। উইকেট নিয়ে বাংলাদেশের চাওয়া পূরণ হতে পারে অনুমান করলেও তা নিয়ে খুব একটা ভাবছেন না তিনি।  “এখনও উইকেট দেখিনি। সাধারণভাবে নাগপুরের উইকেট ক্রিকেট খেলার জন্য চমৎকার। এখানে বোলারদের জন্যও সহায়তা আছে যদি তারা ঠিক চ্যানেল ধরে বোলিং করতে পারে। যদি আপনার স্কিল ও  বৈচিত্র্য থাকে তাহলে পিচ আপনার জন্য কোনো ব্যাপার নয়।”


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০



আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০




গোলাপী সাজে সেজেছে কলকাতা 

গোলাপী সাজে সেজেছে কলকাতা 

২১ নভেম্বর, ২০১৯ ০০:১৬



ব্রেকিং নিউজ