খুলনা | সোমবার | ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

প্রস্তুত উদ্ধারকারী জাহাজ ও শুকনা খাবার 

বাগেরহাটে নিরাপদ আশ্রয়ে ছুটছেন উপকূলবাসী 

বাগেরহাট প্রতিনিধি   | প্রকাশিত ১০ নভেম্বর, ২০১৯ ০০:৫১:০০

১০ নম্বর মহাবিপদ সংকেতে উপকূলীয় জেলা বাগেরহাটের সর্বত্র আতঙ্কে ছড়িয়ে পড়ে। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সকাল থেকে বাগেরহাটে ঝড়ো বাতাসের সাথে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। মহাবিপদ সংকেত জারির পর জেলার সুন্দরবন সংলগ্ন শরণখোলা, মোড়েলগঞ্জ, রামপাল ও মোংলা উপজেলা থেকে আতঙ্কিত হয়ে লোকজন নিরাপদ আশ্রয়ে চলে যায়। 
বিপদ সংকেত জারির জেলার শরণখোলা, মোড়েলগঞ্জ, রামপাল ও মোংলা উপজেলায় সুন্দরবন সংলগ্ন এলাকাগুলো থেকে জনসাধারনদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য জোর তৎপরতা চালায় স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিরা। জেলার প্রায় প্রতিটি উপজেলায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, পুলিশ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুর্গতের আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য দফায় দফায় মাইকিং করে সর্তক করা হয়। 
এদিকে, বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে সাইক্লোন সেল্টার গুলোতে আশ্রয় নেয়া লোকজনদের জন্য শুকনা খাবার (চিড়া, গুড়, মোমবাতি, দিয়াশলাই ও নিরাপদ পানির ব্যবস্থা করা হয়েছে।  ১০টি মেডিকেল টিম, রেডক্রিসেন্ট, স্কাউটস, সিভিল ডিফেন্স, আনসার ভিডিপি, গ্রাম পুলিশের সদস্যসহ স্থানীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সদস্য নিয়োগ করা হয়। এরই মধ্যে জেলার শরণখোলায় ৬শ’, মোড়েলগঞ্জে ৪শ’, রামপালে ৫শ’ ও মোংলা উপজেলায় ৬শ’ প্যাকেট শুকনা খাবার প্রাথমিক ভাবে সরবরাহ করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। পর্যাপ্ত পরিমাণ খাবার মজুদ ও চাহিদা অনুযায়ী স্ব-স্ব উপজেলা থেকে খাবার সরবরাহ করা হবে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে। এছাড়া জরুরি প্রয়োজনে জেলা সদরসহ সকল উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলা সদরের মোবাইল-০১৭১৬-৪২২৬৩৫, উপজেলা সদর-০১৮২৭-৫৬৬৭৭৬, ফকিরহাট- ০১৮৩৩-৪৩৬৫৪২, কচুয়া-০১৭১৬-৪৯৫৮৩২, মোল্লাহাট-০১৭১২-৬৪৯২৩৬, মোড়েলগঞ্জ-০১৭৯১-৫৯৪৬২৭, রামপাল- ০১৯১৮-৭৩৬৩১১, শরণখোলা-০১৩০০-৭১৪৮৯৮, চিতলমারী-০১৭২২-৩১০৩৩৩ ও মোংলা-০১৭৩৬-৩৩০১৫০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় জেলা প্রশাসন পর্যাপ্ত খাবার সরবরাহের পাশাপাশি, মেডিকেল টিম, পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যদের নিয়োজিত করা হয়। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ