খুলনা | সোমবার | ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ঝুঁকি ও ক্ষয়ক্ষতি মোকাবেলায়

প্রাক-প্রস্তুতি ও দুর্যোগত্তোর সেবা প্রদানের বিষয়ে খুবিতে জরুরি সভা 

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১০ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০

প্রাক-প্রস্তুতি ও দুর্যোগত্তোর সেবা প্রদানের বিষয়ে খুবিতে জরুরি সভা 

আসন্ন অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য ঝুঁকি ও ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রাক-প্রস্তুতি, দুর্যোগকালীন ও দুর্যোগত্তোর সেবা প্রদানের বিষয় নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় জরুরি সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নির্দেশনায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। 
সভায় উপকূলীয় এলাকায় অবস্থানরত সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদেরকে সতর্কতার সাথে নিরাপদে থাকার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরামর্শের বিষয়টি অবহিত করা হয়। এছাড়া জরুরি মেডিকেল সেবার জন্য খানজাহান আলী হলে গেস্ট রুমে বিশেষ ব্যবস্থা এবং এ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় সার্ভিস প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয় হবে। আবাসিক হলগুলোতে অবস্থানরত শিক্ষার্থীদের দুর্যোগকালীন সতর্কতার মধ্যে থাকা এবং প্রয়োজনীয় শুকনো খাবার, পানীয়জল, মোমবাতি, চার্জার রাখার জন্য পরামর্শ প্রদান করা হয়। দুর্যোগত্তোর পরিস্থিতি মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রকৌশল বিভাগ এবং এস্টেট শাখাকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলকে আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় যানবাহন তৈরি থাকা এবং ক্ষয়ক্ষতির হাত থেকে যানবাহন নিরাপদে রাখার জন্য পরামর্শ দেওয়া হয়। 
এদিকে আসন্ন ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতির হাত থেকে জানমাল রক্ষায় বিশ্ববিদ্যালয়ের মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার ব্যবস্থা করা হয়। 
সভায় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগীয় প্রধান ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।
বিশেষ জরুরি প্রয়োজনে নিম্নোক্ত মোবাইল নম্বরসমূহে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে। নম্বরগুলো হলো ০১৭১১-৪৮২৬৫৬ (রেজিস্ট্রার), ০১৭১৮-০৭৯৬১৬ (ছাত্রবিষয়ক পরিচালক), জরুরি মেডিকেল সেবায় ০১৭১৫-৬৩৪৩৭৩ চীফ মেডিকেল অফিসার (চলতি দায়িত্ব), ০১৭১১-৯৬৫২৫৪ (ভারপ্রাপ্ত পরিচালক, জঃপ্রঃ), ০১৭১১-৩৪৩০০৪ (নিরাপত্তা তত্ত্বাবধায়ক), জরুরি মেডিকেল সেবায় ০১৭১৮-৬১১৩৭৪, ০১৯২০-৫১৪৬৪৮।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ