খুলনা | শুক্রবার | ১৫ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

জর্ডানকে রুখে দিয়েছে বাংলাদেশের যুবারা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ নভেম্বর, ২০১৯ ০০:৫১:০০

জর্ডানকে রুখে দিয়েছে বাংলাদেশের যুবারা

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের (১৮৪) চেয়ে ৮৬ ধাপ এগিয়ে জর্ডান (৯৮)। দুই দেশের জাতীয় দল অতীতে দুইবার মুখোমুখি হয়েছে। দুটি ম্যাচই গত রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে। ঢাকায় জর্ডান জিতেছিল ৪-০ গোলে, আম্মানে জিতেছিল ৮-০তে। দুই ম্যাচে ১২ গোল হজম করা দলটির বিপক্ষে যুব দলের লড়াইটা কেমন হয়, সেটাই ছিল দেখার। গতকাল শুক্রবার রাতে বাংলাদেশের যুবারা ১-১ গোলে জর্ডানকে রুখে দিয়ে সুখবরই পাঠিয়েছে বাহরাইন থেকে।
বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্র“পের বাছাই পর্ব খেলছে বাংলাদেশ। বুধবার প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৩-০ গোলে হারের পর জর্ডানের সঙ্গে ১-১ গোলে ড্র ইতিবাচক ফলই বাংলাদেশের ফুটবলের জন্য। বিরতির বাঁশির আগ মুহূর্তে গোল দিয়ে এগিয়ে যায় জর্ডানের যুবারা। বাংলাদেশের ডিফেন্ডার ইয়াছিন আরাফাত ৭৬ মিনিটে গোল করে সমতা ফিরিয়ে আনেন। বাংলাদেশ রবিবার তৃতীয় ম্যাচ খেলবে ভুটানের বিরুদ্ধে।
এই ড্রয়ের ফলে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের ‘ই’ গ্র“প থেকে চূড়ান্ত পর্বে যাওয়ার ক্ষীণ সম্ভাবনা জেগেছে ইয়াসিন আরাফাতের দলের। বাকী আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে আগামীকাল রবিবার বাংলাদেশকে বড় ব্যবধানে জিততে জবে ভুটানের বিপক্ষে। সে সাথে শনিবার বাহরাইন ও জর্দানের পারস্পরিক ম্যাচে চার বা ততোধিক গোলের ব্যবধানে জয় পরাজয় নির্ধারিত হতে হবে। তবেই রানার্সআপ হওয়ার সুযোগ গ্র“প থেকে।
পাশাপাশি অন্য ১০ গ্র“পের রানার্সআপ হওয়া দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে অ্যান্ড্রু পিটার টার্নারের দলকে। মানামায় প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি থেকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এর পর ৭৪ মিনিটে সমতা। কাজী রাহাত মিয়ার লম্বা থ্রো থেকে হেডে বাংলাদেশ দলকে খেলায় ফেরান অধিনায়ক ইয়াসিন আরাফাত। শেষ সাত মিনিটে কোচ পিটার স্ট্রাইকার ফয়সাল আহমেদ ফাহিম এবং জমির উদ্দিন জমিরকে নামিয়েও জয় এনে দিতে পারেননি দেশকে। জর্ডান প্রথম ম্যাচে ৩-০তে হারিয়েছিল ভুটানকে। রোববার রাতেই হওয়ার কথা বাহরাইন ও ভুটানের ম্যাচ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ






সিলেটের কাছে হেরে শেষ করলো খুলনা

সিলেটের কাছে হেরে শেষ করলো খুলনা

১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০








ব্রেকিং নিউজ