খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

প্রস্তুতি ম্যাচে ওমানের দলকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০

প্রস্তুতি ম্যাচে ওমানের দলকে হারাল বাংলাদেশ

ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। প্রীতি ম্যাচে ওমানি লিগের মাসকট ক্লাবকে হারিয়েছে জেমি ডের দল। ওমান সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে মাসকটকে ৩-১ গোলে হারায় বাংলাদেশ। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্র“পে নিজেদের চতুর্থ ম্যাচে আগামী ১৪ নভেম্বর ওমানের মুখোমুখি হবে জামাল ভুইয়ার দল।
ওমানি লীগে গত মৌসুমে ১৪ দলের মধ্যে নবম হওয়া মাসকটের বিপক্ষে দ্বাদশ মিনিটে নাবীব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পাঁচ মিনিট পর পেনাল্টি থেকে সমতা ফেরায় স্বাগতিকরা। বাছাইয়ে ভারতের সঙ্গে ড্র করে আসা বাংলাদেশ ২৮তম মিনিটে এগিয়ে যায় মিডফিল্ডার বিপলু আহমেদের গোলে। প্রস্তুতি ম্যাচে সব খেলোয়াড়কে খেলার সুযোগ দেওয়ার পরিকল্পনা ছিল বাংলাদেশ কোচের। দিয়েছেনও। দ্বিতীয়ার্ধে তাই সেরা একাদশের ১০ জনকে বদলে ফেলেন ডে।
৬৫তম মিনিটে তৌহিদুল আলম সবুজ ব্যবধান বাড়ান। শহীদুল ইসলাম সোহেলের বদলি নামা গোলরক্ষক আনিসুর রহমান জিকে ৭৩তম মিনিটে পেনাল্টি ফিরিয়ে দলকে জয়ের পথে রাখেন। ৮২তম মিনিটে মাসকট দলের অধিনায়ক লাল কার্ড পান।
বাংলাদেশ সর্বশেষ বাছাইপর্বের ম্যাচে র‌্যাঙ্কিংয়ের বিচারে শক্তিশালী ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে জয়ের সমান ড্র করে। এর আগে আফগানিস্তান ও ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে লড়াই করে হারে। ‘ই’ গ্র“পের তিন ম্যাচের দুটিতে জিতে ও ১টিতে হেরে ৬ পয়েন্ট নিয়ে ওমান রয়েছে দ্বিতীয় স্থানে। তিন ম্যাচের দুটিতে হেরে ও ১টিতে ড্র করে বাংলাদেশ রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০



আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০




গোলাপী সাজে সেজেছে কলকাতা 

গোলাপী সাজে সেজেছে কলকাতা 

২১ নভেম্বর, ২০১৯ ০০:১৬



ব্রেকিং নিউজ