খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

জীবিত খোকাকে দেশে ঢুকতে  দেয়নি সরকার : ফখরুল

খবর প্রতিবেদন | প্রকাশিত ০৮ নভেম্বর, ২০১৯ ০১:০১:০০


সাদেক হোসেন খোকা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার মতো একজন মুক্তিযোদ্ধাকে জীবিত অবস্থায় এই সরকার দেশে ঢুকতে দেয়নি। এটি জাতির জন্য লজ্জার। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন।
জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি’র সিনিয়র নেতারা।
এ সময় মির্জা ফখরুল বলেন, সাদেক হোসেন খোকা অনেকবার জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। সারা জীবন মানুষের সেবা করে গেছেন। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। চিকিৎসার জন্য তিনি বিদেশে ছিলেন। খোকার মরদেহ দেশে এসেছে, আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি।
৭ নভেম্বরের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলেও ঘোষণা দেন মির্জা ফখরুল।বিএনপি মহাসচিব বলেন, ৭ নভেম্বর সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে সিপাহী-জনতার বিপ্লবের মধ্য দিয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব অর্পণ করেন। আমরা বরাবরই এ দিনটিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি।
তিনি বলেন, গণতন্ত্রের সংগ্রাম করায় সম্পূর্ণ বেআইনিভাবে ও অনৈতিকভাবে খালেদা জিয়াকে সরকার কারাগারে আটক করে রেখেছে। আজকের এই দিনে আমরা তাকে মুক্ত করার শপথ নিয়েছি। শপথ নিয়েছি স্বাধীনতা-সার্বভৌমত্বকে সমুন্নত করে গণতন্ত্রকে মুক্ত করবো। মির্জা ফখরুল বলেন, জোর করে ক্ষমতা দখল করে রাখা এই নতজানু সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে জনগণের পক্ষের সরকার গঠন করতে আমরা সক্ষম হবো।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ