খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

‘ডিজিটাল সিকিউরিটি কোনো আইন নয়, এটি তলোয়ার’

দেশের রাজনীতি এই মুহূর্তে রাজনীতিবিদদের নিয়ন্ত্রণে নেই : আমির খসরু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৮ নভেম্বর, ২০১৯ ০০:৫৬:০০

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের রাজনীতি এই মুহূর্তে রাজনীতিবিদদের নিয়ন্ত্রণে নেই। হাতে গোনা কয়েকজনের হাতে চলে গেছে রাজনীতি। তারা সিদ্ধান্ত নেয় বাংলাদেশের মানুষ ভোট দিতে পারবে কি-পারবে না। গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা বিএনপি এই সমাবেশের আয়োজন করে। 
বিএনপি নেতা আমির খসরু বলেন, শুদ্ধি অভিযান বাংলাদেশের আইন-শৃঙ্খলার কারনে হয়নি, শুদ্ধি অভিযান হচ্ছে ভাগ বাটোয়ারারার ব্যাপার। বাংলাদেশে মাফিয়া তৈরি হয়েছে আ’লীগের ভিতর। আর এই মাফিয়াদের যখন স্বার্থে টান পরছে তখন তারা নিজের বোনের স্বামী ও নিজের ভাইকেই মেরে দিচ্ছে। তিনি বলেন, আইনের শাসনের অভাবে দেশের মানুষ আজ অতিষ্ঠ। সেখানে আইনীভাবে খালেদা জিয়াকে মুক্ত করার চিন্তা করছেন কিভাবে? খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথে নেমে। এজন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। 
তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি কোনো আইন নয়; এটি একটি তলোয়ার। কথা বললেই সে তলোয়ার আপনার মাথায় পরবে। একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে এই আইন চলতে পারে না। তিনি অভিযোগ করেন এসব আইন করে জনগণকে ভয়ে রেখে তারা ক্ষমতা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। 
তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষের মনে শান্তি নেই। বেগম খালেদা জিয়া জেলে থাকায় বাংলাদেশের মানুষের মধ্যে শান্তি নেই। দেশের বর্তমান পরিস্থিতিতে আইনি লড়াইয়ের মাধ্যমে বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করা যাবে না। বেগম জিয়াকে মুক্ত করতে হলে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। সরকারের মুখোশ জনগণের সামনে উন্মোচিত হতে হবে। 
বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি’র যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা বিএনপি সভাপতি এস এম শফিকুল আলম মনা, নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোহাম্মাদ মনিরুজ্জামান মনি, সাধারণ সম্পাদক আমির এজাজ খান, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সাইফুর রহমান মিন্টু, খন্দকার ফারুক হোসেন, রেহানা ঈসা, এড. তসলিমা খাতুন ছন্দা, মেহেদী হাসান দীপু, চৌধুরী নাজমুল হুদা সাগর, মুজিবর রহমান, একরামুল হক হেলাল, শরিফুল ইসলাম বাবু, মোল্লা কবির হোসেন। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর ওলামা দলের সাংগঠনিক সম্পাদক আঃ মান্নান।
আসাদুজ্জামান মুরাদ ও ওয়াহিদুজ্জামান রানার পরিচালনায় সমাবেশে উপস্থিত ও বক্তৃতা করেন সেকেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু, এড. গাজী আঃ বারী, আঃ জলিল খান কালাম, এড. ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, শাহজালাল বাবলু, মনিরুজ্জামান মন্টু, চৌধুরী কাওসার আলী, আঃ রকিব মল্লিক, এড. শরিফুল জোয়াদ্দার খোকন, মোল্লা খায়রুল ইসলাম, মোস্তফা বারী লাভলু, এড. মোমরেজুল ইসলাম, আঃ শহিদ, আশরাফুল আলম নান্নু, মেজবাউল আলম, মোশারফ হোসেন মফিজ, এড. গোলাম মওলা, ইউসুফ হারুন মজনু, নাজমুস শাকিব পিন্টু, জাফরী নেওয়াজ চন্দন, নিয়াজ আহমেদ তুহিন, নাজির উদ্দিন আহমেদ নান্নু, নিঘাত সীমা, মাওলানা আঃ গফ্ফার প্রমুখ। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ