খুলনা | শুক্রবার | ২২ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

৮ উইকেটে হার : সিরিজে সমতা

ব্যাটে বলে বিবর্ণ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক   | প্রকাশিত ০৮ নভেম্বর, ২০১৯ ০০:৪৯:০০

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের ধারাবাহিকতা ধরে রাখতে পারলো না টাইগাররা। ব্যাটে বলে বিবর্ণ বাংলাদেশ। আর রোহিত শর্মার অনবদ্য ব্যাটিংয়ে রাজকোটে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয় মাহমুদুল্লাহর দল। আর এতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ সমতা। 
এদিন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ সংগ্রহ করে বাংলাদেশ। লক্ষ্যটা ১৫.৪ ওভারে টপকে যায় ভারত। আগামী  রবিবার সিরিজ নির্ধারণী ম্যাচে নামবে দুদল।
ভারতের অধিনায়ক রোহিত শর্মা ৪৩ বলে করেন ৮৫ রান।  সমান ৬টি করে চার-ছক্কা হাঁকান রোহিত। শিখর ধাওয়ান ২৭ বলে ৩১ রান করে আউট হন। শ্রেয়াস আইয়ার ২৪ ও লোকেশ রাহুল ৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে ২টি উইকেটই নেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 
বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু সেটি ধরে রাখতে পারেনি টাইগাররা। ওপেনিং জুটিতে ৭.২ ওভারে আসে ৬০ রান। লিটন দাস রান আউট হলে ভাঙে এ জুটি। ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৯ রান করেন লিটন। দলীয় ৮৩ রানে বিদায় নেন নাঈম শেখ। ওয়াশিংটন সুন্দরের বল উঠিয়ে মারতে গিয়ে ধরা পড়েন শ্রেয়াস আইয়ারের হাতে। ৩১ বলে ৫ চারে ৩৬ রান করেন তিনি।
প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মুশফিকুর রহীম সুবিধা করতে পারেননি এদিন। ৬ বলে ৪ রান করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিক। একই ওভারে সেট ব্যাটসম্যান সৌম্য সরকারকেও তুলে নেন চাহাল। ২০ বলে ২ চার ও এক ছক্কায় ৩০ রান করেন সৌম্য।
দলীয় ১০৩ রানে সৌম্যর বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন চেষ্টা করেছিলেন। আফিফ হোসেন ৮ বলে ৬ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর কিছুক্ষণ লড়াই করে ইনিংসের ১৯তম ওভারে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২১ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রান করেন বাংলাদেশি অধিনায়ক। শেষতক ১৫৩ রানে থামে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকত ৯ বলে ৭ ও আমিনুল ইসলাম বিপ্লব ৫ বলে ৫ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে লেগ স্পিনার চাহাল ২৮ রানে ২টি উইকেট নেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ




রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

রুমানাকে ছাড়াই মেয়েদের দল ঘোষণা

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০



আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

আইপিএলে বাড়ছে দলের সংখ্যা!

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০




গোলাপী সাজে সেজেছে কলকাতা 

গোলাপী সাজে সেজেছে কলকাতা 

২১ নভেম্বর, ২০১৯ ০০:১৬



ব্রেকিং নিউজ