খুলনা | শনিবার | ২৩ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনা সরকারি মহিলা কলেজ প্রাঙ্গণে

সপ্তাহব্যাপী আয়কর মেলা ১৪ নভেম্বর থেকে

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪০:০০

সপ্তাহব্যাপী আয়কর মেলা ১৪ নভেম্বর থেকে

আগামী ১৪ নভেম্বর থেকে খুলনায় আয়কর মেলা শুরু হবে। চলবে ২০ নভেম্বর পর্যন্ত। খুলনা কর অঞ্চলের উদ্যোগে এবার সরকারি মহিলা কলেজের অডিটোরিয়াম সংলগ্ন মাঠে এ মেলার আয়োজন করা হবে। ইতোমধ্যে প্রস্তুতি সভাসহ নানা কার্যক্রম শুরু করেছে খুলনা কর বিভাগ। আয়কর মেলা উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। 
এদিকে এবারের মেলায় করদাতাদের সর্বোচ্চ সহযোগিতা প্রদান করার আশ্বাস দিয়েছেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়। তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এবারও খুলনায় উৎসবমুখর পরিবেশে আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। করদাতাদের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে কর বিভাগের কর্মকর্তারা সর্বদা সেবা প্রদান করবেন। মেলার মাধ্যমে করদাতাদের করভীতি দূর করা সম্ভব হবে। কর বান্ধব পরিবেশ সৃষ্টি করাই প্রধান লক্ষ্য। তিনি বলেন, নতুন ও তরুণ করদাতাদের উৎসাহিত করতে চায়। আনন্দঘন পরিবেশে সকল করদাতা আয়কর প্রদান করতে পারবেন। শুধু মেলা নয়, কর অঞ্চলেও মেলার আদলে সেবা প্রদান করা হবে করদাতাদের। 
খুলনা কর অঞ্চলের উপ-কমিশনার সদর দপ্তর (প্রশাসন) খোঃ তারিফ উদ্দিন আহমেদ বলেন, মেলায় শান্তিপূর্ণ পরিবেশে করদাতারা রিটার্ন দাখিলসহ সকল প্রকার সেবাগ্রহণ করতে পারবেন। মেলায় সকল শ্রেণীর করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নতুন করদাতাগণ ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতাগণ রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। পাশাপাশি এই মেলায় করদাতাগণ তাঁদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাঁদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় মহিলা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেল্প ডেস্ক’ এর ব্যবস্থা থাকছে। এ বছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ