খুলনা | শনিবার | ২৩ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

সংবাদ সম্মেলনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

নগরীর রায়েরমহলে সন্ত্রাসী গ্র“পের অত্যাচার থেকে রেহাই চায় এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৩ অক্টোবর, ২০১৯ ০০:৩৯:০০

নগরীর রায়েরমহলে সন্ত্রাসী গ্র“পের অত্যাচার থেকে রেহাই চায় এলাকাবাসী


নগরীর রায়েরমহল এলাকার চিহ্নিত ভূমিদস্যু, মাদক বিক্রেতা সন্ত্রাসী গ্র“পের অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ এলাকাবাসী। গ্র“পের প্রধান নিজেকে যুবলীগের নেতা পরিচয় দিয়ে অন্যের জমি দখল, মাদক বিকিকিনি ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। অশিক্ষিত নিরীহদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানী করে ঘেরের মাছ ও গাছপালা কেটে নিচ্ছে। প্রতিবাদ করলে জীবন নাশের হুমকি দেয়া হয়। এসব বিষয়ে জিডি ও মামলা করেও প্রতিকার পাচ্ছেন না ক্ষতিগ্রস্তরা। গত রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমনি অভিযোগ করেন রায়েরমহল মীরের ঘাটের বাসিন্দা এস কে রহমত আলী ও এলাকাবাসী।
লিখিত বক্তব্যে এস কে রহমত আলী বলেন, হরিণটানা এলাকার চক আচানখালী মৌজায় ২২ দশমিক ৫০ শতক বিলান জমি পৈতৃক সূত্রে পাই। এছাড়া পাশে আরো ৪ দশমিক ৫০ একর জমি  ক্রয় করি। পৈতৃক সূত্রে পাওয়া এবং নিজের ক্রয় করা ২৭ শতক জমিতে মৎস্য ঘের ও গাছ-পালা লাগিয়ে পরিচালনা করছি। রায়েরমহল মীরের ঘাট এলাকার চি‎িহ্নত সন্ত্রাসী গ্র“পটি বিভিন্ন সময়ে আমার জমি অবৈধভাবে দখল নেয়ার চেষ্টা করে। এমন কি আমাকেসহ আমার পরিবারকে জীবননাশের হুমকি দিয়েছে। গত ২৩ সেপ্টেম্বর ভোর ৬টায় ওই সন্ত্রাসীরা আমার জমিতে অনাধিকার প্রবেশ করে বিভিন্ন প্রজাতির গাছ-পালা কেটে নেয়, পাঁচ মণ সাদা মাছ ও চিংড়ি ধরে নিয়ে যায়। আমি জমিতে গিয়ে প্রতিবাদ করলে তারা অস্ত্রসস্ত্র নিয়ে আমাকে ধাওয়া করলে দৌড়ে প্রাণ বাঁচাই। হরিণটানা থানায় অভিযোগ দিয়েও কোন বিচার পাইনি বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত এসকে রহমত আলী।
তিনি আরও বলেন, ওই সন্ত্রাসীরা আমাকে মারধর ও লুটপাট করে। ওই ঘটনায় আদালতে (সিআর ১৫৫/১৯ইং) মামলা করি। এছাড়া গত ৯ মে সন্ত্রাসীদের বিরুদ্ধে আমার বড় ভাই শেখ আব্দুর রহিম স্থানীয় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। সন্ত্রাসী গ্র“পের বিরুদ্ধে এলাকাবাসীও গণপিটিশন দিয়েছে। সন্ত্রাসী গ্র“পের প্রধানের (যুবলীগ নেতা) বিরুদ্ধে থানায় জিডির পাশাপাশি মামলাও রয়েছে। সম্মেলনে ভূমিদস্যু, সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ