খুলনা | শনিবার | ২৩ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

নিরাপদ সড়ক দিবসে সিটি মেয়র

ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলের কারণেই বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটছে

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ২৩ অক্টোবর, ২০১৯ ০০:৩৫:০০

ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলের কারণেই বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটছে


খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ব্যাপক জনসচেতনতার মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব। ঝুঁকিপূর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চলাচলের কারণেই বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটছে। তবে লাইহেন্সবিহীন ও অনভিজ্ঞ ড্রাইভার এবং চলাচলে অসচেতনতার কারণেও দুর্ঘটনা ঘটছে। এ জন্য পরিবহন সেক্টরের সকলকে সচেতনতার সাথে লোভ লালসার উর্ধ্বে থেকে কাজ করতে হবে। তিনি বলেন, দুর্ঘটনা রোধকল্পে বর্তমান সরকার মহাসড়কসমূহ পর্যায়ক্রমে চার লেনে উন্নীতকরণসহ নানা পরিকল্পনা হাতে নিয়েছে। সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা নিশ্চিত করতে গৃহীত কর্মপরিকল্পনা সফলভাবে বাস্তবায়ন করতে হবে। 
সিটি মেয়র গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসক-খুলনার সম্মেলন কক্ষে ‘‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’’ পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘‘জীবনের আগে জীবিকা নয়-সড়ক দুর্ঘটনা আর নয়’’ প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসন-খুলনার সহযোগিতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)-খুলনা সার্কেল এ আলোচনা সভার আয়োজন করে। 
খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিত কুমার পোদ্দার এবং বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, সিভিল সার্জন ডাঃ এ এস এম আব্দুর রাজ্জাক, বিশিষ্ট শিল্পপতি কাজী বেলায়েত হোসেন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, সড়ক ও জনপথ বিভাগ-খুলনার নির্বাহী প্রকৌশলী তাপসী দাস, বিআরটিএ-খুলনার উপ-পরিচালক মহসিন হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ তারিক রহমান, খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু, খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী মোঃ নুরুল ইসলাম বেবী ও নিরাপদ সড়ক চাই-খুলনার সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব। 
এর আগে দিবসটি পালন উপলক্ষে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে একটি সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর নেতৃত্বে র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ