খুলনা | শনিবার | ২৩ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক মুনীর কারাগারে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২২ অক্টোবর, ২০১৯ ০০:৪১:০০

ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও নিউ নেশন পত্রিকার খুলনা প্রতিনিধি মুনির উদ্দিন আহমেদকে গ্রেফতার করা হয়েছে। ভোলায় পুলিশ ও জনতার সংঘর্ষকে কেন্দ্র করে ফেসবুকে একটি পোস্ট দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল এসব তথ্য জানান।
এর আগে রবিবার দিবাগত রাত ২টার দিকে নগরীর দোলখোলা বাসা থেকে তাকে ডেকে থানায় আনা হয়।
ওসি আরও জানান, সদর থানার এসআই মোঃ শরিফুল আলম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করেন (নং-২৩)। ফেসবুকে ভোলার ঘটনা নিয়ে পুলিশ কর্মকর্তাদের ছবি যুক্ত করে উসকানিমূলক পোস্ট দেওয়া হয়েছে। তাতে পুলিশের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। এ কারণেই তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুর রহমান জানান, সাংবাদিক মুনির উদ্দিনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ আমিরুল ইসলাম আজ মঙ্গলবার রিমাণ্ড শুনানির দিন ধার্য করে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ১৯ অক্টোবর ফেসবুকের মাধ্যমে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করা, সরকারের ভাবমূর্তি নষ্ট করা, হিন্দু-মুসলমানদের সম্প্রীতি বিনষ্ট করা ও পুলিশ বাহিনীর মনোবল নষ্ট করার জন্য উস্কানিমূলক পোস্ট দিয়েছেন।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ