খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

সারাদেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা আজ

খুমেক কেন্দ্রে সাড়ে তিন হাজার পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ১১ অক্টোবর, ২০১৯ ০০:৫৪:০০

খুমেক কেন্দ্রে সাড়ে তিন হাজার পরীক্ষার্থী

ব্যাপক প্রতিদ্বন্দ্বিতামূলক অংশগ্রহণের মধ্যদিয়ে আজ শুক্রবার সারাদেশে অনুষ্ঠিত হচ্ছে এমবিবিএস ভর্তি পরীক্ষা। দেশের ৩৫টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ১৯টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হবে আজ সকাল ১০টায় এবং শেষ হবে বেলা ১১টায়। খুলনা মেডিকেল কলেজ কেন্দ্রে আজকের পরীক্ষায় অংশ নেবে সাড়ে তিন হাজার পরীক্ষার্থী। এবার চার হাজার ৬৮টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭২ হাজার। 
খুলনা মেডিকেল কলেজের কেন্দ্র প্রধান ও অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আব্দুল আহাদ বলেন, এমবিবিএস ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কলেজেও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে সভাও হয়েছে। আজকের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি। সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও কেন্দ্রে প্রবেশ করতে হবে সকাল সাড়ে নয়টার মধ্যেই। সাড়ে ৯টার পর থেকে গেট বন্ধ হয়ে যাবে। 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পরীক্ষায় মেধাক্রম অনুসারে ভর্তির সুযোগ মিলবে ঢাকা মেডিকেল কলেজ থেকে শুরু করে দেশের অন্যান্য সব মেডিকেল কলেজে। তবে যারা সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ বঞ্চিত হবে তাদের মধ্য থেকেই আবার প্রাইভেট মেডিকেলে ভর্তির কোটা নির্ধারণ করা হবে। আজকের ভর্তি পরীক্ষা শেষে উত্তরপত্রগুলো সীলগালা করে পুলিশী প্রহরায় ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিয়ে যাওয়া হবে ঢাকার মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরে। সেখানে ওএমআর ও আইসিআর’র মাধ্যমে উত্তরপত্র মূল্যায়নের পরই ফল প্রকাশ করা হবে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে। পরীক্ষার্থী টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএস দিয়েও জানতে পারবে ফলাফল। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ