খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

নগরীতে হত্যার প্রতিবাদে মানববন্ধনে বক্তারা

আবরারকে নিষ্ঠুরভাবে হত্যা পবিত্র বিদ্যাপীঠে  চরম অসহিষ্ণুতার বহিঃপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১১ অক্টোবর, ২০১৯ ০০:৫০:০০

আবরারকে নিষ্ঠুরভাবে হত্যা পবিত্র বিদ্যাপীঠে  চরম অসহিষ্ণুতার বহিঃপ্রকাশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বিকেলেও খুলনায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। নগরীর শিববাড়ী মোড়ে দক্ষিণবঙ্গ স্বেচ্ছাসেবী ঐক্য পরিষদের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।
মানববন্ধনে সবার হাতে ছিল বাক স্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বিভিন্ন শ্লোগান খচিত প্ল্যাকার্ড। মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা অংশ গ্রহণ করে।
মানববন্ধনে বক্তারা বলেন, আবরারের এই নিষ্ঠুর হত্যাকাণ্ড পবিত্র বিদ্যাপীঠে কতিপয় শিক্ষার্থীর চরম অসহিষ্ণুতার বহিঃপ্রকাশ; যা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও চিন্তাচেতনার পরিপন্থী। সব ভেদাভেদ ভুলে শিক্ষাঙ্গনকে প্রকৃত মানুষ গড়ার প্রতিষ্ঠানে পরিণত করা এবং সবাই মিলে শিক্ষাঙ্গনে সহিষ্ণু পরিবেশ সৃষ্টির কার্যকর উদ্যোগ নিতে সবার প্রতি আহ্বান জানানো হয়।
বক্তারা বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, আবরার হত্যাকান্ডের চিহ্নিত খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার, দ্রুত বিচার ট্রাইব্যুনালে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির নিশ্চিতকরণের দাবি জানিয়েছেন বক্তারা। একই সাথে বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও ভিন্নমতের কারণে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক নির্যাতরকারীদের ছাত্রত্ব বাতিলের দাবি তোলেন মানববন্ধনে অংশ গ্রহণকারীরা।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ