খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

শ্রমিকদের আন্দোলন অব্যাহত

খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরে ট্যাংকলরী চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১১ অক্টোবর, ২০১৯ ০০:৫২:০০

খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরে ট্যাংকলরী চলাচল বন্ধ

খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের দুই সদস্যর নাম মামলার চার্জশীট থেকে প্রত্যাহারের দাবিতে ট্যাংকলরী শ্রমিকরা আন্দোলন অব্যাহত রেখেছে। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ৪টি সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। 
চার্জশীট থেকে নাম প্রত্যাহার না হওয়া পর্যন্ত খুলনা বিভাগের ১০ ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় ট্যাংকলরী চলাচল বন্ধ করে দেয়। পদ্মা, মেঘনা ও যমুনা তিনটি তেল ডিপো থেকে জ্বালানী তেল উত্তোলন ও বিপনন থেকে বিরত রয়েছে মালিক ও শ্রমিকরা। আন্দোলনকে আরো জোরদার করতে ঢাকা থেকে দেশব্যাপী আন্দোলনকে ছড়িয়ে দিতে কেন্দ্রীয় ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের সাথে আলোচনা করেছে খুলনার শ্রমিক নেতারা। ফেডারেশনের পক্ষ থেকে মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলনে নামার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান শ্রমিক নেতারা। বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ও পদ্মা মেঘনা যমুনা ট্যাংকলরী শ্রমিক কল্যাণ সমিতির আন্দোলনের করছে, খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতারাও আন্দোলনে সহমত পোষণ করেছে। 
গতকাল সকাল থেকে ট্যাংকলরী শ্রমিকরা কাশিপুর মোড়ে এসে সমবেত হয়। সকাল ১০টার দিকে মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল বের করে। এ সময় তিনটি ডিপোর সামনে বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকরা। পরে খুলনা-যশোর মহাসড়কের নতুন রাস্তা মোড়ে এসে মিছিলটি শেষ হয়। 
এদিকে শ্রমিক নেতাদের সাথে বৈঠক করেন খালিশপুর থানার ভারপ্রাপ্ত ওসি সাব্বিরুল ইসলাম। বৈঠকে আন্দোলন প্রত্যাহারের আলোচনা ফলপ্রসূ না হওয়ায় কর্মসূচি চলবে বলে জানান খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ নুর ইসলাম। 
এ বিষয়ে ইউনিয়নের সভাপতি শেখ নুর ইসলাম জানান, আড়ংঘাটা থানার পুলিশ তাদের দুই শ্রমিকের নামে মামলা প্রত্যাহারের আশ^াস দিয়ে কয়েক মাস ঘুরিয়েছেন। পরে গোপনে চার্জশীট আদালতে পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামী রবিবার থেকে ফেডারেশনের ডাকে দেশব্যাপী আন্দোলন শুরু হবে।  


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ