খুলনা | বুধবার | ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রাহায়ণ ১৪২৬ |

Shomoyer Khobor

জাবি ও জবিতে ছাত্রদলের ওপর হামলা ছাত্রলীগের

বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভে উত্তাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১০ অক্টোবর, ২০১৯ ০০:৩৮:০০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে উত্তাল দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস; বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসগুলোর আলোচনার কেন্দ্রবিন্দু এখন আবরার ফাহাদ। দুর্গা পূজার ছুটি থাকলেও ক্যাম্পাসের প্রতিবাদ কর্মসূচিতে জমায়েত বাড়ছে প্রতিদিনই। দেশের খ্যাতনামা প্রায় সব ক্যাম্পাসগুলোতে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।
গতকাল বুধবার আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বুধবার আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করে নিপীড়ন বিরোধী অভিভাবক শিক্ষার্থী ও শিক্ষকরা। এরপরও দিনভর বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয় ক্যাম্পাসে। 
এদিকে, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। ওই মিছিলে ছাত্রলীগের এক নেতা ধাওয়া দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন ওই ছাত্রলীগ নেতা। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। একপর্যায়ে ছাত্রলীগ নেতা মাহবুবুল হক রাফা লাঠি নিয়ে তাদের ধাওয়া করেন বলে অভিযোগ করে ছাত্রদল।
আবার, বুয়েটে মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। এ নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি নামে একটি সংগঠন ক্যাম্পাসে পথনাট্য প্রদর্শনও করে। এদিকে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনা ঘটেছে। বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে।
খুলনা বিশ্ববিদ্যালয় এবং বশেমুরবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও অনুরুপ কর্মসূচি পালন করেছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ







উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

উৎসব মুখর পরিবেশে আ’লীগের সম্মেলন

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২৮




কুষ্টিয়া মুক্ত দিবস আজ

কুষ্টিয়া মুক্ত দিবস আজ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:২২