খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

আবরার হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে নগরীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ০৯ অক্টোবর, ২০১৯ ০১:০৯:০০

আবরার হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে নগরীতে বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে খুলনার শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর শিববাড়ী মোড়ে ‘আগুয়ান-৭১’ নামের একটি সংগঠনের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ প্রতিবাদী মানববন্ধন করে।
শিক্ষার্থীদের অংশ গ্রহণে এ মানববন্ধনে সবার হাতে ছিল বাক স্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে ও খুনীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান খচিত প¬াকার্ড। কেউ কেউ প্রতিকী আবরার সেজে মানববন্ধনে অংশ নেয়। 
মানববন্ধনে বক্তারা বলেন, দেশ এমন একটা সময় অতিক্রম করছে, যখন গণতন্ত্রের মোড়কে স্বৈরতন্ত্র কায়েম করা হচ্ছে সর্বত্র। ভারতের সাথে যে কয়েকটি চুক্তি করা হয়েছে, তার মধ্যে একটাও কি বাংলাদেশের জন্য সম্মানজনক চুক্তি হয়েছে? একটাতেও কি বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষা করা হয়েছে? সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যত দিন পর্যন্ত না আমরা রাষ্ট্রীয় অনাচারের বিরুদ্ধে দাঁড়াতে পারবো, ততোদিন আবরাররা জীবন দিতে থাকবে।
বক্তারা আরো বলেন, বাংলাদেশ ক্রমে ক্রমে এমন এক জায়গায় পৌঁছাচ্ছে, যেখানে আপন সন্তানকে যদি মেরে ফেলা হয়, তখন বাবা প্রতিবাদ করতে ভয় পাবে। ভারতের কাছে বাংলাদেশের সম্পদ তুলে দেয়ার সমালোচনা করেছিল আবরার। তারপর তাঁকে হত্যা করে শিবির ট্যাগ দেয়া হলো। আমরা এ হত্যার বিচার চাই। বাক স্বাধীনতা চাই।
অবিলম্বে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোন আবরারকে যেনো এমন নির্মমতার শিকার হতে না হয় রাষ্ট্রের কাছে সেই দাবি তুলে ধরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
আগুয়ান ৭১-এর কেন্দ্রীয় সভাপতি মোঃ আব্দুল¬াহ চৌধুরির সভাপতিত্বে মানবন্ধনে অংশ নেন জেলা সভাপতি আবিদ শান্ত, জেলা সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ, নাগরিক নেতা এড. কুদরত ই খুদা, বিএল কলেজের ছাত্র প্রতিনিধি গোলাম সারোয়ার সাগর, এন্টি রেপ স্কোয়ার্ডের নিশাত তাসনিম প্রমুখ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ