খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

নভেম্বরে বাংলাদেশে আসছে আর্জেন্টিনা!

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ অক্টোবর, ২০১৯ ০০:২৪:০০

মাঝে গুঞ্জন ছড়িয়েছিল, বাংলাদেশে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে আসবে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। সেই গুঞ্জন ও সম্ভাবনা মিলিয়ে গেছে বাতাসে। নিকট ভবিষ্যতে ব্রাজিল-আর্জেন্টিনার বাংলাদেশে প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনা প্রায় শুন্যের কোটায়। তবে ব্রাজিল না এলেও, আর্জেন্টিনা ঠিকই খেলতে আসছে বাংলাদেশে। আগামী নভেম্বরে প্যারাগুয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় আসবেন লিওনেল মেসি, সার্জিও আগুয়েরোরা। এছাড়া ঢাকায় প্যারাগুয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ভেনেজুয়েলাও। এসব তথ্য জানা হয়েছে প্যারাগুয়ে ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্যারাগুয়ের অফিসিয়াল পেজ থেকে ঘোষণা দেয়া হয়েছে এ দুই দলের বিপক্ষে প্রীতি ম্যাচের সূচি। তবে এখনও নিশ্চিত করে কিছু জানায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানিয়েছেন সব কিছুরই সম্ভাবনা রয়েছে ফিফটি-ফিফটি।  
বিস্তারিত ব্যাখ্যায় সোহাগ বলেন-‘পেছনের দুই-তিন সপ্তাহ ধরে আমরা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের ম্যাচের আয়োজন নিয়ে কথাবার্তা বলছি। চেষ্টা চালাচ্ছি। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত দেয়ার আগে অনেককিছুই বাকি। আর্থিক বিষয় নিয়ে এখনো চুক্তি হয়নি। কবে কোথায় কিভাবে আর্থিক বিষয়াদির নিষ্পত্তি হবে-তা ফয়সালা হয়নি। এই প্রীতি ম্যাচ আয়োজনের জন্য আমরা কোথা থেকে টাকা পাবো- সেই সব বিষয় নিয়ে আমরা এখনো কাজ করছি। তবে সিদ্ধান্তে আসা হয়নি এখনো। এই ম্যাচের আয়োজন নিয়ে আমি এই মুহূর্তে বলতে পারি সম্ভাবনা ফিফটি-ফিফটি। যদি আর্থিক বিষয়াদির ব্যাপারটি পরিপূরণ করা হয়, তবে আর্জেন্টিনা-প্যারাগুয়ের ফিফা প্রীতি ম্যাচ ঢাকায় আয়োজিত হবে।’
আর প্যারাগুয়ে এবং ভেনেজুয়েলার আরেকটি প্রীতি ম্যাচের যে বিষয়টি উল্লেখ করেছে লাতিন আমেরিকার দেশটি, সেই বিষয়ে বাফুফের ব্যাখ্যা কি? সোহাগ বললেন-‘এই ম্যাচের জন্য যে তারিখের কথা উল্লেখ করেছে প্যারাগুয়ে, নির্ধারিত সেই তারিখে যদি তারা খেলতে চায় তাহলে আমরাও বিবেচনা করতে পারি।’ ঢাকার মাঠে আর্জেন্টিনার খেলা, নতুন কোন বিষয় নয়। ২০১১ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আর্জেন্টিনা-নাইজেরিয়ার প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। সেই ম্যাচে আর্জেন্টিনা ৩-১ গোলে হারিয়েছিল নাইজেরিয়াকে। ফুটবল সুপারস্টার লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়াসহ আর্জেন্টিনার তারকা ফুটবলাররা খেলেছিলেন সেই ম্যাচে। পুরো গ্যালারি ভরপুর সেই ম্যাচ দারুণ উপভোগ করেছিলেন বাংলাদেশের ফুটবল প্রেমীরা।
এই নভেম্বরে আরেকবার তাহলে মেসি এবং আর্জেন্টিনার ফুটবল জাদু দেখার অপেক্ষায় ঢাকার দর্শকরা?
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ