খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

এবার অনূর্ধ্ব-১৯ এর দ্বিতীয় দল গঠন করা হচ্ছে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৯ অক্টোবর, ২০১৯ ০০:২৩:০০

এবার অনূর্ধ্ব-১৯ এর দ্বিতীয় দল গঠন করা হচ্ছে

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এখন বেশ শক্ত অবস্থানে দাঁড়িয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি এই দল নিয়ে বেশ কৌশলের সাথেই এগিয়ে চলেছে। এদের মধ্য থেকে ভবিষ্যতের জাতীয় দলের কাণ্ডারি খুঁজে বের করবেন নির্বাচকরা। আর তাই তো এই দলের প্রতি বিশেষ নজর রয়েছে বিসিবির। সেই লক্ষ্যে বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৯ এর দ্বিতীয় দল গঠন করেছে বিসিবি।
বাংলাদেশ জাতীয় দলের ব্যাক আপ হিসেবে যেমন এ দল রয়েছে ঠিক তেমনই অনূর্ধ্ব-১৯ দলের ব্যাক আপ হিসেবে এই দল। আর এই প্রথম এমন একটি দলটি করা হয়েছে। অনূর্ধ্ব ১৯ দলে যেন বেশি সংখ্যক ক্রিকেটার থাকতে পারে আর যেকোনো খেলোয়াড়ই যেন মূল দলে যেতে পারে সেই লক্ষ্যে প্রতিযোগিতার জন্যই গঠন হয়েছে এই দলটি। এই দলটি কেবল অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে অনুশীলনই করবে না সেই সাথে এরা ম্যাচও খেলবে। এই ব্যাক আপ কিংবা দ্বিতীয় দল সামনে আসন্ন শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের সাথে খেলবে। সেই লক্ষ্যেই দলটি গোছানোর চেষ্টায় আছে বিসিবি।
সংবাদমাধ্যমের সাথে ব্যাক আপ দল নিয়ে কথা বলেছেন এই দলের কোচ সোহেল ইসলাম। বর্তমানে মূল অনূর্ধ্ব-১৯ দল নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ খেলছে। আর দ্বিতীয় দল হিসেবে শ্রীলঙ্কার সাথে খেলার জন্য প্রস্তুত হচ্ছে দ্বিতীয় দলটি। দুই দলের সাথে খেলার জন্য দুই দল গঠন করার সম্পর্কে সোহেল ইসলাম বলেন, ‘এটা কন্ডিশনের উপরে নির্ভর করে আসলে। শ্রীলঙ্কার উইকেট স্পিন হয়, সেখানে স্পিনাররা বল করবে এরকম একটা চিন্তা ছিল। নিউজিল্যান্ডে পেস বোলার বেশ লাগে, এক্ষেত্রে পেস বোলার বেশি লাগে। এগুলো আমাদের পরিকল্পনার ওপর নির্ভর করে।‘
সামনের শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলতে লঙ্কা সফরে যাবে ব্যাক আপ এই দলটি। আর সেই সঙ্গে কিউইদের মাটিতে একই নামের আর একটি দল সিরিজ শেষ করবে এবং এরপরে দেশে ফিরবে। অর্থাৎ অনূর্ধ্ব-১৯ নামেই বাংলাদেশের দু’টি দল খেলবে যেন ক্রিকেটাররা বেশিরভাগ সময়ই খেলার মধ্যে থাকতে পারে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ