ভারতের কাছে হোয়াইট ওয়াশ নারী ‘এ’ দল


ছিলেন জাতীয় দলের অনেকেই। এরপরও ভারত নারী ‘এ’ দলের বিপক্ষে ন্যূনতম লড়াইটাও করতে পারল না বাংলাদেশের মেয়েরা। ব্যাটিং ব্যর্থতায় তৃতীয় এক দিনের ম্যাচেও বড় ব্যবধানে হেরে সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে বাংলাদেশ নারী ‘এ’ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জেতে ভারত।
টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ৬৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে অতিথিরা। অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচ সেরা হন ভারতের দেবিকা ভাদিয়া। বাংলাদেশের ইনিংসের শুরুটা ছিল ধীর। দশম ওভারে প্রথম উইকেট হারানো দলটির তখন রান ছিল মাত্র ২৬। চার নম্বরে নামা সানজিদা ইসলামও ক্রিজে ছিলেন লম্বা সময়, তবে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি তিনিও। ৮৭ বলে ৪৪ রানে অপরাজিত থেকে যান এই ডানহাতি ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ বলে ৩৩ রান আসে ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। সাত ব্যাটার দুই অঙ্কে যেতে পারেননি। ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন তনুশ্রী সরকার ও রাশি কানুজিয়া। দুটি নেন দেবিকা।
বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের বিপক্ষে সহজেই লক্ষ্যে পৌঁছায় ভারত। ৯১ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন ওপেনার ভাটিয়া। ৭৩ বলে ৪২ রানে অপরাজিত থাকেন দেবিকা। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ৬৯ রানের জুটি। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন খাদিজা-তুল-কুবরা ও শায়লা শারমিন।
 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।