খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

শ্রীলঙ্কায় হতাশায় কাটলো ‘এ’ দলের শেষদিন

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত ০৮ অক্টোবর, ২০১৯ ০০:৩৪:০০

শ্রীলঙ্কায় হতাশায় কাটলো ‘এ’ দলের শেষদিন


শ্রীলঙ্কা সফরে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের দ্বিতীয় চার দিনের আনঅফিসিয়াল টেস্টও নিরুত্তাপ ড্র হয়েছে। হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সোমবার আলোকস্বল্পতার কারণে খেলা হয় ৬৯ ওভার। বিনা উইকেটে ১২০ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা করে ২ উইকেটে ৩৫৭ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার সুযোগ হয়নি বাংলাদেশের।
ম্যাচের প্রথম দুই দিন দাপট দেখানো বাংলাদেশের শেষ দুই দিন কাটলো হতাশায়। দ্বিতীয় ইনিংসে ১০৭ ওভার হাত ঘুরিয়ে মুমিনুল হকের দলের প্রাপ্তি কেবল দুই উইকেট, এর মধ্যে একটি রান আউট। পাথুম নিসানকা ও সঙ্গিত কুরের আগের দিনের শতরানের জুটি শেষ দিনে বিচ্ছিন্ন হয় দুইশ পেরিয়ে । রিশাদ হোসেনের লেগ স্পিনে ব্যক্তিগত ৮৯ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন কুরে। ভাঙে ২১৯ রানের উদ্বোধনী জুটি।
দ্বিশতকের দিকে ছুটছিলেন নিশানকা। শেষ পর্যন্ত রান আউট হয়ে ফেরেন ১৯২ রানে। বিচ্ছিন্ন হয় কামিন্দু মেন্ডিসের সঙ্গে তার দ্বিতীয় উইকেটে গড়া ১৩২ রানের জুটি। ওপেনার নিশানকার ৩০৭ বলের ইনিংসটি গড়া ২০ চার ও এক ছক্কায়। কামিন্দু অপরাজিত থাকেন ৬৭ রানে। ৩৭ ওভার বোলিং করে উইকেটশূণ্য প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়া মিরাজ। ইবাদত হোসেন চৌধুরী ও লাউদ্দিন সাকি মিলে ৪৩ ওভার বল করে সাফল্যের দেখা পাননি। ম্যাচটি থেকে বাংলাদেশের প্রাপ্তি কেবল প্রথম ইনিংসে মিরাজের সাত উইকেট ও মুমিনুলের সেঞ্চুরি।
শ্রীলঙ্কায় চারদিনের ম্যাচ শেষে এবার ওয়ানডে সিরিজ। দু’টি চারদিনের ম্যাচই ড্র হয়েছে। আগামী ৯ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরদিন ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১২ অক্টোবর সিরিজের তৃতীয় ওয়ানডে। চারদিনের ম্যাচশেষে এরই মধ্যে দেশে ফিরে এসেছেন মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, মুমিনুল হক, জহিরুল ইসলাম অমি। আর ওয়ানডে সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কায় গিয়েছেন আফিফ হোসেন ধ্র“ব, আরিফুল হক, সাইফ হাসান, নাঈম শেখ এবং আবু হায়দার রনি।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ