খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

পরিকল্পিত হত্যার অভিযোগ মায়ের

‘নিহত ব্যবসায়ী লিপনের স্ত্রী ও তিন বন্ধুকে গ্রেফতার করলে মূল রহস্য উদঘাটন হবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৩:০০

বিজিএমইএ’র সাবেক ডেপুটি সেক্রেটারী ও ব্যবসায়ী এমদাদুল হক লিপনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন নিহতের পরিবার। গত ১৩ সেপ্টেম্বর নারায়নগঞ্জের রূপগঞ্জের এ ঘটনায় গত ১৮ সেপ্টেম্বর নিহতের বড়ভাই এনামুল হক বাদী হয়ে মামলা দায়ের করেন। নিহতের বন্ধু এহতেশাম কবীর জুন, মঞ্জুর মোর্শেদ ও ইঞ্জিনিয়ার মাসুম এবং নিহতের স্ত্রী রোমানাকে গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদে মূল রহস্য উদ্ঘাটন করা সম্ভব বলে দাবি নিহতের মায়ের। গতকাল রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরে লিখিত বক্তব্যে এমনি দাবি জানিয়েছেন নগরীর ৫ মিয়াপাড়া মেইন রোডের বাসিন্দা নিহতের মা আনোয়ারা বেগম।
লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৩ সেপ্টেম্বর গার্মেন্টস্ ব্যবসায়ী এমদাদুল হক লিপনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। খুলনা জিলা স্কুলের ছাত্র লিপন ব্যবসার সূত্রে দীর্ঘদিন ঢাকায় বসবাস করতো। ঘটনার দিন লিপন তার বন্ধু এহতেশাম কবীর ওরফে জুন, মঞ্জুর মোর্শেদ এবং ইঞ্জিনিয়ার মাসুমকে নিয়ে প্রাইভেটকারে ঘুরতে বের হয়। তারা খুলনা ও দৌলতপুরের বাসিন্দা হলেও ঢাকায় ব্যবসা ও চাকুরি করেন। ওইদিন ঢাকার বাড্ডা থেকে রূপগঞ্জ থানার ভোলানাথপুর সাকিনস্থ পূর্বাচল উপ-শহরের নীলা মার্কেটে যায়। এক পর্যায়ে পূর্ব শত্র“তার জেরধরে তার বন্ধুরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে মেরে প্রাইভেটকারসহ রূপগঞ্জ এলাকার একটি লেকে ফেলে দেয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। লেকে প্রাইভেটকারটি পড়ে যাওয়ার খবরটি আসামিদের মাধ্যমে জেনে লিপনের লাশ এনে খুলনার টুটপাড়া কবরস্থানে দাফন করা হয়। ব্যক্তি জীবনে লিপন নিঃসন্তান ছিল। এ মামলার আসামি ও নিহতের স্ত্রীকে গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদ করলে মূলরহস্য উন্মোচন করা সম্ভব বলে তিনি দাবি করেন। সংবাদ সম্মেলনে নিহতের পরিবার ও বাল্যবন্ধুরা উপস্থিত ছিলেন।
এদিকে লাশ দাফনের পর পারিবারিকভাবে বিষয়টি নিয়ে সন্দেহ হওয়ায় গত ১৮ সেপ্টেম্বর নিহতের বড় ভাই এনামুল হক বাদী হয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন (নং-৪৯)। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১