খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

টাকা ফেরত চাইতে গেলে হুমকি !

কানাডায় লোক পাঠাবার নামে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক  | প্রকাশিত ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৪:০০

কানাডায় লোক পাঠাবার নামে অর্থ আত্মসাতের অভিযোগ

কানাডায় লোক পাঠাবার নামে একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। কানাডায় যেতে না পেরে টাকা ফেরত চাইতে গেলে উল্টো তাদেরকে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখানো হচ্ছে। ওই ব্যক্তির নাম মিজানুর রহমান টিটো। তিনি নগরীর ইকবাল নগর হাজী মেহের আলী রোডের বাসিন্দা। তার বিরুদ্ধে বৃহস্পতিবার খুলনা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী এক নারী।  
অভিযোগে জানা গেছে, টুটপাড়া বায়তুল মামুর জামে মসজিদের সামনের বাড়ির ৪র্থ তলার বাসিন্দা বিবি মরিয়মকে বিয়ে করে তাকে কানাডায় নিয়ে যেতে চাইলে তিনি অস্বীকৃতি জানান। পরে তিনি খোঁজ খবর নিয়ে জানতে পারেন এ পর্যন্ত সে ৫-৭টি বিয়ে করেছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে বিবি মরিয়মকে পাওয়া যাচ্ছেনা। তার আত্মীয় স্বজনরা বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে খুলনা থানায় অভিযোগ দায়ের করেছেন। মরিয়মের পরিবারের অভিযোগ তাকে ফুসলিয়ে পাচার করে দেওয়া হয়েছে। 
ফরিদুর রহমান নামে এক ভুক্তভোগী জানান, পুর্ব পরিচয়ের সূত্র ধরে মিজানুর রহমান টিটোর কাছে তিনি কানাডায় যাওয়ার জন্য কয়েকদফায় ৭০ লাখ টাকা দিয়েছেন। কিন্তু দীর্ঘদিন পার হলেও তিনি কানাডায় পাঠানোর ব্যবস্থা করতে না পারায় তার কাছে টাকা ফেরত চাওয়া হয়। টাকা ফেরত চাইতে গেলে তিনি নানান টালবাহানা করতে থাকেন। সর্বশেষ তিনি উল্টো মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখাচ্ছেন।   
স্থানীয়রা জানান, এর আগেও তিনি কানাডায় পাঠানোর নামে একাধিক বিয়ে করে ওই নারীদের কাছ থেকে সর্বস্ব হাতিয়ে নিয়েছেন। পাওনাদারের ভয়ে তিনি বেশিরভাগ সময় এলাকার বাইরে থাকেন। প্রতিদিন তার খোঁজে বাড়িতে লোক আসতে দেখা যায়।
জানতে চাইলে মিজানুর রহমান টিটো তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই নারীর সাথে আমার কোন যোগাযোগ নেই। এছাড়া অর্থ আত্মসাতের বিষয়টিও সঠিক নয়। 
খুলনা সদর থানার ওসি আসলাম বাহার বুলবুল জানান, আসমা বেগম নামে এক মহিলা অভিযোগ করেছেন তার মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিষয়টির খোঁজ খবর নেওয়া হচ্ছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১