খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

সম্মেলন প্রস্তুতি : আ’লীগের ১২ উপ-কমিটি গঠন

কেউ দুনীতি, অপকর্ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা : কাদের

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৪:০০

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে ১২টি সম্মেলন প্রস্তুত উপ-কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আ’লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, সম্পাদকমণ্ডলীর সভায় ২০ ও ২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলন নিয়ে আলোচনা হয়। ২০ ডিসেম্বর বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন হবে। পরদিন ২১ তারিখ পর্যন্ত কাউন্সিল অধিবেশন চলবে। আগামী শনিবার থেকে জেলা বিভাগগুলোতে বর্ধিত সভার মধ্যদিয়ে সম্মেলনের প্রস্তুতি শুরু হবে। বর্ধিত সভার মাধ্যমে সম্মেলন প্রস্তুতিতে অংশ নেবেন।
বিভিন্ন ইউনিটের মেয়াদোত্তীর্ণ কমিটির বিষয়ে আ’লীগ সাধারণ সম্পাদক বলেন, মেয়াদোর্ত্তীর্ণ কমিটিগুলো নিয়ে আমাদের যারা বিভাগীয় পর্যায়ে সমন্বয় করছে তারা প্রায়োরিটি বেসিসে সেসব ইউনিটে সম্মেলনের দিন তারিখ ঠিক করবেন। ১০ ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শেষের সার্কুলার ইতিমধ্যে আমরা জেলায় পাঠিয়ে দিয়েছি।
তিন বছরে যা পারেননি, তিন মাসে তা সম্ভব কি না জানতে চাইলে, তিন বছরে অনেক কমিটি হয়েছে এ সময়ে যেগুলোর কাউন্সিল অনেক আগে হয়েছিল। আমরা কুমিল্লা সিটি কর্পোরেশনের কমিটি ২২ বছর পরে দিয়েছি, নারায়ণগঞ্জের কমিটি ১৭ বছর পর দিয়েছি, ময়মনসিংহের কমিটিও হয়েছে অনেক দিন পরে। আওয়ামী লীগ ইচ্ছে করলে পারে। আমাদের টিম ওয়ার্ক আছে।
ওবায়দুল কাদের বলেন, ‘আ’লীগে অপকর্ম হয়নি, কেউ করেনি এটা বলি না। অপকর্ম হলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিই। এটা অন্তত আ’লীগে হয়, অন্য কোনো দল ব্যবস্থা নেয় না। বিএনপিও ব্যবস্থা নেয় না। আ’লীগে এই পলিটিক্যাল কনর্সার্ন আছে, কাজেই কেউ অনিয়ম, দুর্নীতি করলে শাস্তি আছে, দুদককে বলা আছে আ’লীগের কেউ দুনীতি, অপকর্ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে।’
ছাত্রলীগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ক্ষোভ প্রকাশ করে আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি ছাত্রলীগ নিয়ে কোনো কথাই বলবো না। আমি একটি শব্দও বলবো না। প্রতিদিন আপনারা এ প্রশ্নটা কেন করেন। এ নিয়ে তো আমি বলে দিয়েছি। এটা প্রধানমন্ত্রী নিজেই দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের গাইড লাইন দিচ্ছেন। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না।’


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১