খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

দাকোপে নদীর ৯৩ শতক জমি দখলের অভিযোগ

এলপিজি প্লান্ট জি-গ্যাস কোম্পানিকে সাড়ে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ও দাকোপ প্রতিনিধি | প্রকাশিত ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৫৩:০০

দাকোপ উপজেলার চুনকুড়ি ও পশুর নদী দখলের অভিযোগে এনার্জি প্যাকের জি-গ্যাস কোম্পানিকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। খুলনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে কোম্পানির ভিতরে প্রায় ৩ ঘন্টাব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান জানান, দুই নদের প্রায় ৯৩ শতক জমি দখল করে উপজেলার ৮নং বাজুয়া ইউনিয়নের চুনকুড়ি গ্রামে এলপিজি প্লান্ট নির্মাণ করেছে জি-গ্যাস। এটি এনার্জি প্যাক কোম্পানির একটি প্রতিষ্ঠান। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ৬ (ঙ) ধারা লংঘন করে জলাধার হিসাবে চিহ্নিত জায়গা ভরাট বা অন্য কোন শ্রেণী পরিবর্তন করার অপরাধে ১০ লাখ টাকা এবং জি গ্যাস কোম্পানির মালিক ব্রাহ্মণবাড়ীয়ার সদর উপজেলার হাবিবুর রহমান চৌধুরীর ছেলে মোঃ মিজানুর রহমান চৌধুরীকে অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ আইন, ২০০৩ এর ১৮ ধারা লংঘন করে লাইসেন্সের শর্ত পালন না করার অপরাধে ৫০ হাজার) টাকা অর্থদণ্ড করা হয়েছে। উল্লেখিত নানা-অনিয়ম আগামী ১৪ দিনের মধ্যে সংশোধন করার নির্দেশ দেয়া হয়েছে।
এ সময় পরিবেশ অধিদপ্তর খুলনার পরিদর্শক মোঃ হাছান আলী, বিএসটিআই’র মোঃ তারিকুল ইসলাম সুমন ও আব্দুল রাবিক হোসেন, ফায়ার ডিফেন্স খুলনার পরিদর্শক সঞ্জয় কুমার রায় ও এপিবিএন’র এসআই (নিরস্ত্র) বিভাস কুমার সাহা, দাকোপের সহকারী কমিশনার ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ মিরাজ হোসেন, থানা পুলিশের এস আই মোঃ মামুন, জেলা পুলিশসহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
পরিবেশ সুরক্ষায় এবং অগ্নিকান্ড রোধে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১