খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনা জেলা পরিষদের পুরাতন নির্মাণ সামগ্রীর টেন্ডার সমঝোতা!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৯:০০

খুলনা জেলা পরিষদের পুরাতন নির্মাণ সামগ্রীর টেন্ডার সমঝোতা!

খুলনা জেলা পরিষদের মালিকানাধীন ব্যবহারের অনুপযোগী অকেজো ঘোষিত রূপসা রেস্ট৬ হাউজের পুরাতন ভবন হতে প্রাপ্ত নির্মাণ সামগ্রীর টেন্ডার সমঝোতা করা হয়েছে। গতকাল সোমবার  বিশেষ একটি রাজনৈতিক দলের যুব সংগঠনের প্রভাবশালী এক নেতার নেতৃত্বে এ সমঝোতা হয়। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সাধারণ ঠিকাদাররা।
জেলা পরিষদ সূত্রে জানা যায়, খুলনা জেলা পরিষদের মালিকানাধীন ব্যবহারের অনুপযোগী অকেজো ঘোষিত রূপসা রেস্ট হাউজের পুরাতন ভবণ হতে প্রাপ্ত নির্মাণ সামগ্রী বিক্রয়ের জন্য প্রকৃত ব্যবসায়ী/ঠিকাদার/ আগ্রহী ব্যক্তিদের নিকট সীলমোহলকৃত খামে দরপত্র আহ্বান করা হয়। প্রথম দফায় ১৫ সেপ্টেম্বর ছিল দরপত্র বিক্রির শেষ দিন। শেষ দিন পর্যন্ত ১১১টি দরপত্র বিক্রি হয়। গতকাল সোমবার দুপুর ১টায় ওই দরপত্র জমার শেষ সময় ধার্য করা হয়। দরপত্র উন্মুক্ত করার সময় ছিল দুপুর ২টা। তবে শেষ সময় পর্যন্ত টেন্ডর বাক্সে ১১১টির বিপরীতে দরপত্র পড়ে মাত্র ৬টি। 
নাম প্রকাশ না করার শর্তে একাধিক ঠিকাদার অভিযোগ করেন, জেলা পরিষদ অফিসে সকাল থেকে বিশেষ রাজনৈতিক দলের যুব সংগঠনের এক প্রভাবশালী নেতার নেতৃত্বে কতিপয় ঠিকাদার ওই টেন্ডার কাজের সমঝোতার চেষ্টা করেন। তারা দরপত্র জমা দিতে বাধা দিলে সাধারন ঠিকাদাররা পিছু হটেন। ফলে প্রভাবশালীদের হুমকিকে ১১১জন ঠিকাদারের ১০৫ জনই দরপত্র জমা না দেয়ায় কাজটি পছন্দের ব্যক্তির মধ্যে সমঝোতা হয়। 
খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, অফিস অভ্যন্তরে এ ধরনের কোন ঘটনা ঘটেনি। কেউ অভিযোগও করেনি। ফলে বিষয়টি তার নলেজে নেই।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১