খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

বশেমুরবিপ্রবিতে সময়ের খবরের প্রতিনিধিকে পিটিয়েছে সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১:০০

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরপ্রবি) দ্য ডেইলি সান পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের পর এবার দৈনিক সময়ের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শামস-জেবিনকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সোমবার দুপুর ১২টায় শামস জেবিন মিড টার্ম পরীক্ষা দিতে গেলে ক্লাসরুম থেকে টেনে হিচড়ে নিয়ে যায় সাজিদ এবং রাসা। এরপর এলোপাথাড়ি কিল ঘুষি মারতে থাকে তারা এবং তাদের অনুসারীরা। এ সময় তারা বলে, ‘ভিসি তোকে নিয়ে যেতে বলছে, তোকে নিয়ে যেতে হবে’। জেবিন গুরুতর আহত হলে তাকে সেখানে ফেলে রেখে সন্ত্রাসীরা চলে যায়, পরে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের ২০১৪-১৫ সেশনের ছাত্র ফয়সাল সাজিদের নেতৃত্বে প্রায় ৪০/৫০ জন এই হামলা অংশ নেয়। আরও জানা গেছে, ফয়সাল নিজেকে ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা হিসেবে পরিচয় দেন। তবে ক্যাম্পাসে ছাত্রলীগের কোন কার্যক্রম নেই শুরু থেকেই।সূত্র জানিয়েছে, জেবিন এর আগে ক্যাম্পাসে সাংবাদিকদের বিরুদ্ধে প্রশাসনের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ফাতেমা তুজ জিনিয়ার পাশে দাঁড়ান এবং সাংবাদিকদের বাক স্বাধীনতা নিশ্চিত করে সাংবাদিক সমিতিকে একটি স্বতন্ত্র সংগঠন হিসেবে ঘোষণা করতে হবে। প্রশাসন কোনোরূপ হস্তক্ষেপ করবেনা। এ কারণেই তার ওপর এভাবে হামলা চালানো হয়। তিনি ছাড়াও আরও যারা ফাতেমা তুজ জিনিয়ার পাশে দাঁড়িয়েছেন তাদেরও এভাবে খুঁজে বেড়ানো হচ্ছে বলে জানা গেছে।
এ ব্যাপারে জানতে হামলায় অংশ নেয়া ফয়সালের মোবাইলে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, ‘এ ব্যাপারে আমি এখনো কিছু শুনিনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১