খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

নগর বিএনপি’র সভাপতি মঞ্জুকে আরও  পাঁচ মামলায় জড়িয়ে চার্জশীট : নিন্দা

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৯:০০

নগর বিএনপি’র সভাপতি মঞ্জুকে আরও  পাঁচ মামলায় জড়িয়ে চার্জশীট : নিন্দা

খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক নগরীর আট থানায় ৪৩টি গায়েবি ও নির্বাচনে হয়রানিমূলক মামলায় চার্জশীটের প্রতিবাদে প্রতিবাদ কর্মসূচি পালনকালে  গত এক সপ্তাহে নতুন করে আরও চার্জশীট দাখিলের তীব্র প্রতিবাদ জানিয়েছেন নগর বিএনপি নেতৃবৃন্দ। একই সাথে কেসিসি ও জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে পাঁচটি মামলায় নতুন করে চার্জশীটে অন্তর্ভুক্ত করায় সরকারের প্রতিহিংসার রাজনীতির নিন্দা ও তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন তারা।
বিবৃতিতে নেতৃবৃন্দ ভবিষ্যৎ রাজনীতিতে প্রতিহিংসা বর্জন, সংকটাপন্ন গণতন্ত্র ও জনগনের ভোটের অধিকার সুরক্ষার জন্য ক্ষমতাসীন দলকে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান ও রাজনৈতিক প্রতিপক্ষকে মামলা-হামলা করে নিষ্পেশন না করার আহ্বান জানানোর পরও সরকারের বিরোধী মত দমনে কঠোরতা অবলম্বনে ক্ষোভ হতাশা ব্যক্ত করে ভবিষ্যৎ রাজনীতির অশতি সংকেতের জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। 
নেতৃবৃন্দ খুলনায় সবচেয়ে জনপ্রিয় নেতা নজরুল ইসলাম মঞ্জুকে হারানোর জন্য বিগত দুইটি নির্বাচনে সরকারকে রাষ্ট্রীয় সন্ত্রাস করে সামাহীন ভোট ডাকাতি করতে হয়েছে। আগামীতে নির্বাচনের পথ পরিষ্কার করতেই কি তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র?
বিবৃতিতে নেতৃবৃন্দ সরকারের এই হীন নোংরা ও প্রতিহিংসার রাজনীতি থেকে সরে এসে রাজনীতিতে সহনশীলতা, সহাবস্থান, কথা বলার অধিকার ও ভোটের অধিকার ফিরিয়ে এনে একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার পরিবেশ তৈরীর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। 
নেতৃবৃন্দ খুলনা মেট্রোপলিটন পুলিশের দেয়া ৫১টি নতুন চার্জশীটসহ পূর্বের ৬৪টি মামলা মোট ১১৫টি মামলা অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন।
বিবৃতিদাতারা হলেন বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফখরুল আলম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, ইকবাল হোসেন খোকন ও আসাদুজ্জামান মুরাদ প্রমুখ।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১