খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০১৯ | ৮ কার্তিক ১৪২৬ |

Shomoyer Khobor

খুলনায় মাদক বিরোধী সচেতনতামূলক সমাবেশ 

মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের কোন ছাড় দেওয়া হবে না : ড. তরুণ কান্তি

তথ্য বিবরণী | প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৮:০০

মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের কোন ছাড় দেওয়া হবে না : ড. তরুণ কান্তি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার বলেছেন, মাদক একটি জাতিকে শেষ করে দেয়। নতুন প্রজন্ম যাতে মাদকে জড়িয়ে না পড়ে সেদিকে নজর দিতে হবে। মাদকের ভয়াবহতা থেকে শিক্ষার্থীদের দূরে রাখার পাশাপাপশি এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। তিনি বলেন, শিক্ষার্থীদের সাথে মা-বাবাদের বেশি বেশি কাউন্সিলিং করা জরুরি। শুধু আইন দিয়ে এটি নির্মূল করা সম্ভব নয়, জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। শিক্ষার্থীদের সুস্থ্য জীবন গড়তে হলে অপসংস্কৃতি  রোধ করতে হবে। মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে দেশের সকল স্কুল-কলেজে গঠিত মাদকবিরোধী কমিটিগুলোর সক্রিয় ভূমিকা প্রয়োজন। মাদক ক্রয়, বিক্রয় ও সেবনকারীদের কোন ছাড় দেওয়া হবে না।
তিনি সোমবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে মাদক বিরোধী সচেতনতামূলক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা সরকারি মহিলা কলেজ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে
সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. সমীর রঞ্জন সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মোঃ নূর হোসেন, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির এবং কলেজের মাদকবিরোধী কমিটির আহ্বায়ক এস এম মাহাবুব রহমান।        অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ














ব্রেকিং নিউজ

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

প্রখ্যাত সুফিসাধক খানজাহান (রহঃ)

২৩ অক্টোবর, ২০১৯ ০০:৪১