খুলনা | সোমবার | ১৬ ডিসেম্বর ২০১৯ | ১ পৌষ ১৪২৬ |

Shomoyer Khobor

যোগ্য নেতা বেছে নিবেন কাউন্সিলরররা : ওমর ফারুক

‘শিগগিরই সম্মেলনের মাধ্যমে খুলনা নগর ও জেলার নেতৃত্ব নির্বাচন’

সোহাগ দেওয়ান | প্রকাশিত ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৯:০০

শিগগিরই সম্মেলনের মাধ্যমেই খুলনা নগর ও জেলার নেতৃত্ব নির্বাচন করা হবে। নগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের পুর্ণাঙ্গ কমিটি প্রস্তুতসহ পুনর্গঠনের জন্য আপাতত ২৫ সদস্যের আহ্বায়ক কমিটিকে দায়িত্ব দেয়া হতে পারে।  বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী গতকাল শনিবার রাতে এ বিষয়টি সময়ের খবরকে নিশ্চিত করেছেন।  
তিনি মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, বাংলাদেশের প্রতিটি জেলায় সম্মেলনের মাধ্যমে যুবলীগের নেতৃত্ব নির্ধারণ করা হচ্ছে। খুলনায়ও এ প্রক্রিয়ার মাধ্যমে আগামীদিনের যুবলীগের নেতৃত্ব দিতে নেতা বাছাই করা হবে। গঠিত আহ্বায়ক কমিটি নির্ধারিত সময়ের মধ্যে সকল থানা ও ওয়ার্ড কমিটি গঠনের পরপরই সম্মেলনের মাধ্যমে নগরের সভাপতি-সম্পাদকসহ নেতৃত্ব বাছাই করা হবে। একই প্রক্রিয়ায় জেলারও কমিটি গঠন করা হবে।
নিয়মানুযায়ী যুবলীগের কমিটি গঠনের ৩ বছরের মেয়াদের কথা থাকলেও খুলনা নগর ও জেলার ক্ষেত্রে অনেকটা ব্যতয় ঘটেছে। তবে কেন্দ্রীয় যুবলীগের চেয়াম্যানের বক্তব্য অনুযায়ী অতি শিগগিরই সম্মেলনের মাধ্যমে এ বিষয়টি সমাধান করা হবে।   
দলীয় সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১১ জানুয়ারি নগর যুবলীগের ৫১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। ওই আহ্বায়ক কমিটিতে এড. সরদার আনিসুর রহমান পপলুকে আহ্বায়ক এবং মনিরুজ্জামান সাগর, হাফেজ মোঃ শামীম যুগ্ম-আহ্বায়ক। এই কমিটির যুগ্ম-আহ্বায়ক হাফেজ মোঃ শামীম বর্তমানে নগর আ’লীগের উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। নগর যুবলীগের কার্যক্রম পরিচালনা করছেন আহ্বায়ক এড. সরদার আনিসুর রহমান পপলু ও যুগ্ম-আহবায়ক মনিরুজ্জামান সাগর। এড. পপলু খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দু’বার সভাপতি ও দু’বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।  
অন্যদিকে ২০০৩ সালের ৬ মে জেলা যুবলীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করেন কেন্দ্রীয় কমিটি। ওই কমিটিতে কামরুজ্জামান জামাল সভাপতি ও মোঃ আকতারুজ্জামান বাবুকে সাধারণ সম্পাদক করা হয়। বর্তমানে কামরুজ্জামান জামাল জেলা আ’লীগের সিনিয়র সাংগঠনিক সম্পাদক সম্পাদকের দায়িত্বে আছেন। তিনি যথারীতি খুলনা জেলার সকল পর্যায়ে আ’লীগের দলীয় কার্যক্রমে ভুমিকা রাখছেন। জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আকতারুজ্জামান বাবু জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ছাড়াও গত সংসদ নির্বাচনে খুলনা-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি এখন পুরোপুরিভাবেই তার নির্বাচিত এলাকার উন্নয়নসহ আ’লীগের রাজনীতি নিয়ে ব্যস্ততায় দিন কাটাচ্ছেন। 
এদিকে সম্মেলনের পুর্বমুহূর্ত পর্যন্ত নগরে ২৫সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি কেন্দ্রীয় যুবলীগ অনুমোদন দিতে পারে বলে জানা গেছে। ওই আহ্বায়ক কমিটি নির্ধারিত সময়ের মধ্যে থানা ও ওয়ার্ড কমিটিগুলো পুর্ণাঙ্গ করবেন। নগরের ক্ষেত্রে ওই কিমিটিতে স্থানীয় আ’লীগের শীর্ষ নেতারা দু’জনের নাম প্রস্তাব করেছেন। তারা হলেন নগর যুবলীগের সদস্য ও সাবেক ছাত্র নেতা শফিকুর রহমান পলাশ এবং নগর ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন। 
অপর দিকে গত ২৬ আগস্ট কেন্দ্রীয় যুবলীগের এক সভায় চলতি সেপ্টেম্বর মাসের মধ্যে যুবলীগের সম্মেলন আয়োজনের জন্য খুলনার যুবলীগ নেতাদের সময় বেঁধে দেওয়া হয়। এ সময় সম্মেলন আয়োজন করতে কাউন্সিলর নির্ধারণ প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়েছিলো বলে জানান যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান সাগর। 
নগর যুবলীগের আহ্বায়ক আনিসুর রহমান পপলু এ প্রতিবেদককে বলেন, কেন্দ্র্রের নির্দেশনা মোতাবেক সম্মেলন আয়োজনের লক্ষে আমরা কাজ করছি। দীর্ঘদিন যুবলীগের হাল ধরে থাকা নেতা-কর্মীরা নতুন কমিটিতে অগ্রাধিকার পাক। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নগর যুবলীগ অগ্রণী ভূমিকা পালন করবে এটাই আমার প্রত্যাশা।  
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ











জাতীয় পার্টিতে ভাঙনের সুর!

জাতীয় পার্টিতে ভাঙনের সুর!

২৪ জুলাই, ২০১৯ ০০:৩৩



ব্রেকিং নিউজ


বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

বেসরকারি সোনালী জুট মিল বন্ধ ঘোষণা

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:৩০







বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

বিজয় দিবস ও আজকের মূল্যায়ন

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:২১



বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

বীরশ্রেষ্ঠ রুহুল আমীন আমাদের গর্ব

১৬ ডিসেম্বর, ২০১৯ ০১:১৬