খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত : বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৫৩:০০

সমুদ্র বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত : বৃষ্টির সম্ভাবনা

বায়ু চাপের আধিক্যে দেশের সমুদ্র বন্দরগুলোতে দমকা হাওয়াসহ বজ্রপাত ও বৃষ্টি হতে পারে। বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে-খুলনাসহ দেশের অধিকাংশ এলাকায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ সতর্ক সংকেত জারি করা হয়েছে।
খুলনা আঞ্চলিক আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, কোনও নিম্নচাপ বা লঘুচাপ নেই। বায়ু প্রবাহে চাপের আধিক্যের কারণে বন্দরে দমকা হাওয়া বইছে। এ কারণে বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই বন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। সংকেত আর বাড়বে না। বায়ু চাপের কারণে খুলনাসহ দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।
আবহাওয়া অধিদফতর জানায়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ অতিক্রম করে বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে। এ কারণে মংলা, পায়রা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩