খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

খালেদার মুক্তির দাবিতে খুলনায় বিএনপি’র মানববন্ধন

সম্প্রতি ২৭ হাজার কোটি টাকা শেয়ার  বাজার থেকে লোপাট হয়েছে

খবর বিজ্ঞপ্তি | প্রকাশিত ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৭:০০

সম্প্রতি ২৭ হাজার কোটি টাকা শেয়ার  বাজার থেকে লোপাট হয়েছে

খুলনায় বিএনপি’র মানববন্ধনে বক্তারা বলেন, জনগণের ম্যান্ডেট ছাড়াই রাতের আঁধারে ডে-নাইট ভোট কেটে ক্ষমতা দখলকারী সরকারের নিষ্ঠুর প্রতিহিংসার শিকার ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বক্তারা আরও বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে রাজনৈতিক জীবনে ৫ বারের সংসদ নির্বাচনে নির্বাচিত নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট মামলায় সরকার আজ ৫৮১টি দিন বন্দি করে রেখেছেন। যা অত্যন্ত অমানবিক এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। বন্দি খালেদা জিয়ার বিরুদ্ধে বন্দী অবস্থায় একের পর এক মামলায় গ্রেফতার দেখিয়ে সরকার তাকে দীর্ঘসময় কারাগারে রেখেই ক্ষান্ত হয়নি, সকল মামলায় জামিন পাওয়ার পরও সর্বোচ্চ আদালতকে নজির বিহীনভাবে ব্যবহার করে সর্বশেষ ২টি মামলায় একের পর এক অপকৌশল করে তাঁর জামিনপ্রাপ্তি দীর্ঘায়িত করছে। বক্তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন থেকে নানাবিধ শারীরিক সমস্যায় গুরুতর অসুস্থ।
প্রতিহিংসার বিচারে বন্দী বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার মহানগর ও জেলা বিএনপি’র মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।  
মানববন্ধনে বক্তারা বলেন, তিনি একজন নারী এবং বয়োবৃদ্ধ-এ সকল বিবেচনায় যেকোন সভ্য দেশের বিচার ব্যবস্থায় তিনি জামিন পাওয়ার হকদার। অথচ সরকার তাকে জামিন তো দিচ্ছে না, উপরন্ত গুরুতর অসুস্থ্য দেশনেত্রীর চিকিৎসা নিয়ে টালবাহান করছে। সম্প্রতি সরকারি নির্দেশনায় পিজি হাসপাতাল কর্তৃক বেগম খালেদা জিয়া পূর্বের তুলনায় অনেক সুস্থ বলে ভাষ্য দিয়েছে। অথচ প্রকৃত ঘটনা হলো তিনি অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকে নামতে বা উঠতে পারছেন না, ডায়াবেটিক এর মাত্রা ছাড়িয়েছে, আর্থরাইটিসে আক্রান্ত নেত্রীর সুচিকিৎসা ব্যাহত হলে তিনি পঙ্গু হওয়ার এমনকি মৃত্যুঝুঁকি আশঙ্কার মধ্যে আছেন-উন্নত চিকিৎসার জন্য তার মুক্তি খুবই জরুরি। 
বক্তারা আরও বলেন, দেশে চলছে সীমাহীন লুটপাট, বিপর্যস্ত রাষ্ট্র, অর্থনীতি খোবলা হয়ে গেছে। ব্যাংকগুলি নিঃস্ব হওয়ার পথে, হাজার হাজার কোটি দুর্নীতিলব্ধ টাকা বিদেশে পাচার হয়ে গেছে, সম্প্রতি সাতাশ হাজার কোটি টাকা শেয়ার বাজার থেকে লোপাট হয়েছে। সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহ সরকারের নগ্ন হস্তক্ষেপে দুর্বল হয়ে জনআকাক্সক্ষার বিপরীতে অবস্থান নিয়েছে। 
নির্বিচার দুঃশাসনের কেউ আজ বাংলাদেশে নিরাপদ নয় বলে মানববন্ধনে বক্তারা উল্লেখ করে বলেন আর এসব দুঃস্কর্ম নির্বিঘেœ সম্পন্ন করা এবং ক্ষমতা অবৈধভাবে দীর্ঘ করার হীন কূট কৌশলের অংশ হিসেবেই দেশনেত্রী বেগম খালেজা জিয়াকে সরকারি ষড়যন্ত্রমূলকভাবে বন্দী করে রেখেছে। কারণ বেগম খালেদা জিয়া মুক্ত থাকলে তার নেতৃত্বে এসব অপশাসন জনগন রুখে দেবে এটা সরকার ও তার প্রভুরা ভাল করেই জানে। এই অন্যায়ের পদলেই এই সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। 
মানববন্ধনে দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে অবিলম্বে খালেদা জিয়ার দ্রুত মুক্তি এবং একই সাথে তার সুচিকিৎসার ব্যহত না করে তাঁকে তাঁর পছন্দমত চিকিৎসার গ্রহণের পদক্ষেপ নিতে সরকারের প্রতি জোর দাবি জানানো হয়। 
গতকাল দুপুর ১২টায় দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশনেত্রীর মুক্তির দাবিতে মহানগর ও জেলা বিএনপি’র উদ্যোগে মানববন্ধন কর্মসূচি কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে এবং পরিচালনায় প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদের অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তৃতা করেন সাহারুজ্জামান মোর্ত্তজা, আমির এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফল উল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এস আর ফারুক, স ম আব্দুর রহমান, জাহিদুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, শাহজালাল বাবলু, জুলফিকার আলী জুলু, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দর রশিদ, মোল্লা খাইরুল ইসলাম, সিরাজুল হক নান্নু, মাহাবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, কামরুজ্জামান টুকু, মেজবাউল আলম, এস এ রহমান বাবলু, এড. শহিদুল আলম, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শাহীনুল ইসলাম পাখি, আজিজুল হাসান দুলু, এড. গোলাম মাওলা, ইকবাল হোসেন খোকন, সাদিকুর রহমান সবুজ, আবুল খায়ের খান, সাইফুর রহমান মিন্টু, সামছুল আলম পিন্টু, আব্দুর রফিক মল্লিক, এড. তসলিমা খাতুন ছন্দা, ডাঃ আব্দুল মজিদ, মোশাররফ হোসেন মফিজ, মোঃ শাহজাহান, শেখ সাদী, আলী আজগর, মুশিদুর রহমান লিটন, ওয়াহেদুজ্জামান রানা, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, বিপ্লবুর রহমান কুদ্দুস, মুরশিদ কামাল, কেএম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশীদ মিরাজ, শামছুজ্জামান চ ল, মোল্লা কবির হোসেন, ইলিয়াস মল্লিক, সুলতান মাহমুদ, নাজমুস সাবিক পিন্টু, জি এম আসাদ, খন্দকার ফারুক হোসেন, মাহাবুব হাসান পিয়ারু, শাহাদাত হোসেন ডাবলু, সরদার আঃ মতিন, মশিউর রহমান যাদু, কামরান হাসান, মজিবর রহমান ফয়েজ, নাজির উদ্দিন নান্নু, আবুল কালাম জিয়া, কাজী মিজানুর রহমান, আনিসুর রহমান, শরীফ মোজাম্মেল, শেখ সরোয়ার হোসেন, হাসান মেহেদী রিজভী, ইমাম হোসেন, জামিরুল ইসলাম, ওয়াহেদুজ্জামান, আবু সাঈদ আবক্ষাস, হারুন রশিদ, শাকিল আহমেদ দিলু, শামসুল বারিক পান্না, জামাল উদ্দিন, আফসার মাস্টার, আঃ লতিফ, তরিকুল ইসলাম, হাবিবুর রহমান বিশ্বাস, আবু সাঈদ শেখ, লিটন খান, জাবির আলী, রফিকুল ইসলাম বাবু, জসিমউদ্দিন লাবু, তানভিরুল আজম রুম্মান, রবিউল ইসলাম রবি, জাহিদ কামাল টিটু, ইমতিয়াজ আলম বাবু, নীরু কাজী, দীন মোহাম্মদ, আনিসুর রহমান আরজু, দীন এলাহী, সাহাবুদ্দিন মিন্টু, ডাঃ আলমগীর, ইমদাদুল ইসলাম, আব্দুস সালাম, কবির হোসেন, এনামুল হক সজল, তৌহিদুর রহমান খোকন, মোস্তফা কামাল, বাচ্চু মীর, মাহাবুব হোসেন, জোয়াদ্দার হোসেন জলি, আসলাম হোসেন, আঃ জব্বার, আঃ মতিন, মহিউদ্দিন টারজান, আনসার আলী, আলমগীর হোসেন, শামসুর রহমান, ওমর ফারুক, মেহেদী হাসান সোহাগ, আকরাম হোসেন খোকন, মোতলেবুর রহমান মিতুল, সাইমুল ইসলাম রাজ্জাক, মোঃ আলী, মাওঃ আব্দুল গফ্ফার, কাজী মাহমুদ আলী, আবু বক্কর, আলমগীর হোসেন, শামীম খান, শেখ আবু সাঈদ, সেতারা সুলতানা, নাসিমা পলি, কাজী জায়েদা, মিসেস মনি, আঃ রব প্রমুখ।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ










খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

খুলনায় তৎপর ৮টি গ্রুপ 

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২০




ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩