খুলনা | শনিবার | ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬ |

Shomoyer Khobor

খালেদর মুক্তির দাবিতে ১২ দিনের কর্মসূচি বিএনপি’র

বিরোধী দলকে বিলীনের পরিকল্পনা করছে সরকার : ফখরুল

খবর প্রতিবেদন | প্রকাশিত ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৩৮:০০

বাংলাদেশে যাতে বিরোধী দল না থাকে, ভিন্নমত না থাকে তার জন্যই সরকার সুপরিকল্পিতভাবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
গত বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের জবাবে পাল্টা অভিযোগ করে ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন, আ’লীগ প্রতিহিংসার রাজনীতি করে না, করলে বিএনপি’র অস্তিত্ব থাকতো না। এই কথাটা বলতে উনি (প্রধানমন্ত্রী) কি এটাই বোঝাতে চেয়েছেন যে, আসলে তারা অস্তিত্ব না রক্ষা করবার জন্যই কাজ করে যাচ্ছেন। শুধু বিএনপি নয়, বাংলাদেশে যাতে বিরোধী দল না থাকে, ভিন্নমত না থাকে, বিলীন হয়ে যায় তারই জন্য অত্যন্ত সুপরিকল্পিতভাবে কাজ করছেন।
উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন ফিরিয়ে দেওয়ার প্রসঙ্গে ফখরুল বলেন, এই সরকার অত্যন্ত সচেতনভাবে রাষ্ট্র বিরোধী কিছু ভূমিকা পালন করছে। সেই ভূমিকার মধ্যে অন্যতম হচ্ছে, একের পর এক সংবিধান লঙ্ঘন করা। জুডিশিয়ারির ইন্ডিপেন্ডেস-এটা আমাদের সংবিধানে পরিষ্কার করে বলা আছে। সেই ইন্ডিপেন্ডেস এখন নিম্ন আদালতে নেই, উপরের আদালতগুলো এখন ইনফেসড হচ্ছে। দ্বিতীয়ত হচ্ছে, আদালতে ইকুয়েলিটি আইনের চোখে যে সবাই সমান এটাও এখানে রক্ষা করা হচ্ছে না। একই ধরনের মামলায় যারা অন্য সাজা পেেেয়্ছন তারা জামিনে আছেন। অথচ খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে এটা খুব পরিষ্কার দেশনেত্রীর ক্ষেত্রে তারা সম্পূর্ণ দলীয়করণের পর্যায়ে নিয়ে ফেলেছে। এখানে রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে তারা দলীয়করণ করেছে, করে ফেলা হয়েছে।
কর্মসূচি : কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এসব কর্মসূচি পালিত হবে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১৫ সেপ্টেম্বর মৎস্যজীবী দলের উদ্যোগে মানববন্ধন, ১৬ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মানববন্ধন, ১৭ সেপ্টেম্বর তাঁতী দলের উদ্যোগে মানববন্ধন, ১৮ সেপ্টেম্বর, এ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ (এইবি) এর উদ্যোগে মানববন্ধন, ১৯ সেপ্টেম্বর ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে মানববন্ধন। এছাড়া ২০ সেপ্টেম্বর যুবদলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন, ২১ সেপ্টেম্বর ওলামা দলের উদ্যোগে মানববন্ধন, ২২ সেপ্টেম্বর মহিলা দলের উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন, ২৪ সেপ্টেম্বর কৃষক দলের উদ্যোগ মানববন্ধন, ২৫ সেপ্টেম্বর শ্রমিক দলের উদ্যোগে মানববন্ধন, ২৭ সেপ্টেম্বর এগ্রিকালচারিস্ট এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) এর উদ্যোগে মানববন্ধন এবং ২৮ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হবে।
 


পাঠকের মন্তব্য (০)

লগইন করুন




আরো সংবাদ



‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩


জি কে শামীমের অর্থের উৎস অবৈধ

জি কে শামীমের অর্থের উৎস অবৈধ

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩



সেই জি কে শামীমকে  ১৩টি সম্মাননা-পদক

সেই জি কে শামীমকে  ১৩টি সম্মাননা-পদক

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪০






ব্রেকিং নিউজ











‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

‘খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি’

২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:৪৩